Advertisement
১৯ মে ২০২৪
Online Dating Tips

‘ডেটিং অ্যাপে’ সঙ্গী খুঁজছেন? মুখচোরা হলে সাবধান! ৩টি বিষয় না মানলে বিপদে পড়বেন

অন্তর্মুখী মানুষদের ‘ডেটিং অ্যাপে’ খুব সাবধানে পা ফেলা জরুরি। না হলে সমস্যা হতে পারে। এ ক্ষেত্রে কী কী ব্যাপার এড়িয়ে চলা জরুরি?

Tips for Introvert People to overcome the Typical Hurdles in Dating App

ডেটিং অ্যাপে পা ফেলুন সাবধানে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৯:৩০
Share: Save:

কাউকে মনে ধরলে সরাসরি বলে দেওয়াই ভাল। অনেকেই এই পন্থায় বিশ্বাসী। কিন্তু এমন অনেকে আছেন, যাঁরা মনের কথা মুখ ফুটে বলতে পারেন না। আর তা যদি হয় প্রণয়ের কথা, তা হলে তো আরও কঠিন। মনের মধ্যে ভালবাসা বুদবুদ কাটলেও অন্তর্মুখীদের ঠোঁটে তা শব্দ হয়ে ফুটে ওঠে না।

‘ডেটিং অ্যাপে’ সঙ্গী খোঁজার ক্ষেত্রে চাপা স্বভাবের মানুষদের বেশ কিছু অসুবিধার সম্মুখীন হতে হয়। কারও ছবি দেখে কিংবা তাঁর সম্পর্কে জেনে হয়তো ভাল লেগেছে, কিন্তু কী ভাবে ‘ডেটিংয়ের’ দিকে এগিয়ে যাবেন, বুঝে উঠতে পারছেন না। স্পষ্টভাষীদের যে সুবিধাগুলি আছে, চাপা স্বভাবের মানুষ হলে তা নেই। বরং অসুবিধা অনেক। তাই আপনি যদি মুখচোরা হন, খুব সাবধান। কিছু ভুল একেবারেই করে ফেলবেন না। কী সেগুলি?

১. বেশি আবেগ দেখ‌ানো কখনও নয়

আবেগ থাকুক মনে, তা যেন প্রকাশ না পায়। চাপা স্বভাবের মানুষরা একটু বেশি আবেগতাড়িত হন। কথা কম বলেন ঠিকই, কিন্তু অনেক সময় এমন কিছু বলে ফেলেন, তাতে আবেগের ভাগটাই বেশি থাকে। ‘ডেটিং অ্যাপে’ খুঁজে পাওয়া সঙ্গীর প্রতি আবেগের প্রকাশে প্রথমেই রাশ টানতে হবে।

Tips for Introvert People to overcome the Typical Hurdles in Dating App

আবেগ থাকুক মনে, তা যেন প্রকাশ না পায়। ছবি: সংগৃহীত।

২. স্পষ্ট কথোপকথন

নিজেকে যাঁরা গুটিয়ে রাখেন, তাঁরা নিজেদের পছন্দ এবং অপছন্দ নিয়ে খোলাখুলি কথা বলতে খুব একটা স্বচ্ছন্দ নন। কিন্তু ‘ডেটিং অ্যাপে’ যদি কারও সঙ্গে আলাপ হয়, তা হলে চরিত্রের এই বৈশিষ্ট্য থেকে বেরিয়ে আসা জরুরি। নিজের ইচ্ছা বা অনিচ্ছা যদি স্পষ্ট করে জানিয়ে না রাখেন, তা হলে পরে ভুল বোঝাবুঝি বাড়তে পারে।

৩. শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল নয়

উল্টো দিকের মানুষটি দেখা করতে চেয়েছেন। তাঁর খারাপ লাগবে ভেবে, ইচ্ছা না থাকা সত্ত্বেও রাজি হয়ে গেলেন। কিন্তু দেখা করার দিন যত এগিয়ে আসতে শুরু করল, মনের মধ্যে অস্বস্তি বা়ড়তে লাগল। শেষ পর্যন্ত সেই অস্বস্তির কাছেই আত্মসমর্পণ করে অন্তিম মুহূর্তে পরিকল্পনা বাতিল করে দিলেন! এমন করলে আপনার ভাবমূর্তি নষ্ট হতে পারে। জটিলতা তৈরি হওয়াটাও অস্বাভাবিক নয়। তার চেয়ে প্রথমেই নিষেধ করে দিন। তাতে ঝামেলায় পড়বেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online Dating Online Dating Tips Relationship Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE