Advertisement
১৭ মে ২০২৪
SrijitMukherjee

X Equal To Prem: অতীত প্রেম শুধুই স্মৃতি? পয়লায় প্রশ্ন তুলল সৃজিতের ‘এক্স ইক্যুয়ালটু প্রেম’

অর্ণব অতীত প্রেমকে স্মৃতি বলতে নারাজ। খিলাতের মরিয়া চেষ্টা, হারানো প্রেমজীবন ফিরে পাওয়ার। পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের প্রশ্ন, অতীত প্রেম কি শুধুই স্মৃতি?

কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ১৮:১০
Share: Save:

ব্যাপারটা অনেকটা শব্দজব্দর মতো। আগের প্রজন্মের প্রেম সমান সমান এই প্রজন্মের প্রেম। যার হৃদয় আছে, সে কী করে অতীত ভুলে যায়! যার স্মৃতি অটুট, সে কখনও ভুলতে পারে অতীতকে?

অর্ণব আর অদিতি আগের প্রজন্মের। কলেজে অর্ণবের জুনিয়র জয়ী। একটা সময়ে দু’জনের মধ্যেই হাবুডুবু প্রেম ছিল। অর্ণবকে ভালবাসে অদিতি। অর্ণব তা বুঝতে পারলেও সে অসহায়। এ দিকে জয়ীর জীবনে আসে খিলাৎ। উদ্দাম প্রেম, বাগদান এবং শেষে ঘর বাঁধার পথে দু’জনে। আচমকা পথ দুর্ঘটনায় মাথায় চোট পায় খিলাৎ। তার ১০ বছরের স্মৃতি উধাও।

এ বার কী করবে জয়ী? তার জীবনে অর্ণব জায়গা করে নেবে? নাকি খিলাৎ? কারণ, দু’জনেই মরিয়া এক নারীকে নিয়ে। অর্ণব অতীত প্রেমকে স্মৃতি বলতে নারাজ। খিলাতের মরিয়া চেষ্টা তার হারানো প্রেমজীবন ফিরে পাওয়ার। এই জায়গা থেকেই পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের প্রশ্ন, অতীত প্রেম কি শুধুই স্মৃতি?

এ ভাবেই অর্ণব-অদিতি, খিলাৎ-জয়ীর হাত ধরে হৃদয়ের গল্প বুনতে চলেছেন জাতীয় পুরস্কারজয়ী পরিচালক। তাঁর নতুন ছবি ‘এক্স ইক্যুয়াল্টু প্রেম-এ’। ছবি-মুক্তি মে মাসে। দুই জোড়া যুগলের ভূমিকায় যথাক্রমে অর্জুন চক্রবর্তী, মধুরিমা বসাক, অনিন্দ্য, শ্রুতি দাস। শ্রেয়া ঘোষালের গাওয়া ছবির একটি গান ‘মন একে একে দুই’ ইতিমধ্যেই যথেষ্ট জনপ্রিয়। এই গানের হাত ধরেই চার বছর পরে শ্রেয়া ঘোষাল-সৃজিত মুখোপাধ্যায় ফের এক জোট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SrijitMukherjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE