Advertisement
০৯ মে ২০২৪
Prosenjit Chatterjee

প্রসেনজিতের কণ্ঠে ‘পুকারতা চলা হুঁ ম্যায়...’, সামনে লাজুক আশা পারেখ

বিশ্বজিতের ছবির গানের দু’কলি পুত্রের কণ্ঠে। শুনে লজ্জায় রাঙা বর্ষীয়ান অভিনেত্রী আশা পারেখ। নেপথ্যে কী কারণ?

প্রসেনজিতকে বলতে শোনা গেল, ‘‘যখনই আশাজিকে দেখি তখন ‘পুকারতা চলা...’ গানটা গাওয়ার চেষ্টা করি।’’

প্রসেনজিতকে বলতে শোনা গেল, ‘‘যখনই আশাজিকে দেখি তখন ‘পুকারতা চলা...’ গানটা গাওয়ার চেষ্টা করি।’’ ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৮:৫৫
Share: Save:

মঞ্চে তখন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় গাইছেন, ‘‘পুকারতা চলা হুঁ ম্যায়।’’ সামনে দর্শকাসনে বর্ষীয়ান অভিনেত্রী আশা পারেখের মুখে লাজুক হাসি। সোমবার রাত থেকে যখন ‘কাশ্মীর ফাইলস্’ বিতর্কে নেটদুনিয়া জেরবার, তারই বিপরীতে এ রকমও একটি ঘটনার সাক্ষী থাকল ৫৩তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠানের মঞ্চ।

সোমবার উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে বাংলা সিনেমায় তাঁর অবদানকে সম্মান জানায় ইফি। মঞ্চে প্রসেনজিতকে বলতে শোনা গেল, ‘‘যখনই আশাজিকে দেখি তখন ‘পুকারতা চলা...’ গানটা গাওয়ার চেষ্টা করি।’’ প্রসেনজিতের মুখে এই কথা শুনে ততক্ষণে বর্ষীয়ান অভিনেত্রী মুখ টিপে হাসতে শুরু করেছেন। আসলে ‘মেরে সনম’ (১৯৬৫) ছবিতে মহম্মদ রফির গাওয়া এই জনপ্রিয় গানে লিপ দিয়েছিলেন আশা পারেখ এবং প্রসেনজিতের বাবা বিশ্বজিৎ।

এর পর প্রথামাফিক ভাষণ শেষে সঞ্চালক সমীর কোচারের তরফে আসে অনুরোধ। বলেছেন যখন দু’কলি গান শোনাতেই হবে। প্রসেনজিৎ বলেন, ‘‘আশাজি লজ্জা পাচ্ছেন।’’ সঞ্চালক পাল্টা বলেন, ‘‘ হয়তো ভাল গাইলে উনি একটু হাসতেও পারেন।’’ আর দেরি করেননি প্রসেনজিৎ। তার পরেই গেয়ে শোনান সেই গান। পরের মুহূর্তটি অনুরাগীদের সঙ্গে সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন অভিনেতা। প্রসঙ্গত, এই বছর ইফিতে প্রসেনজিৎ নিবেদিত ‘দোস্তজী’ ছবিটি প্রদর্শিত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE