Shoaib Akhtar and Wasim Akram
সুমিত ঘোষ
কেকেআর ডাগ-আউটে না থাকলেও কাতর শোনাচ্ছে তাঁর গলা। মাত্র ১০৭ রানে অলআউট হয়ে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে ছয় উইকেটে হেরে ফাইনালের স্বপ্নভঙ্গ হয়েছে নাইটদের। তিনি— ওয়াসিম আক্রম ম্যাচের স্কোরকার্ডের মতোই বিস্মিত নাইটদের প্রথম একাদশ নির্বাচন নিয়েও।
২১ মে, ২০১৭
Jacques Kallis
জাক কালিস
ফাইনালের এত কাছে এসে হেরে যাওয়ার হতাশা তো আছেই। যে কারও খারাপ লাগবে এত কাছাকাছি এসে বিদায় নিতে হলে। আমরাও তো তার ব্যতিক্রম হতে পারি না। কিন্তু সেই হতাশা কিছুটা কমছে যখন মনে পড়ে যাচ্ছে আমরা আমাদের সেরাটা দিয়ে লড়াই করেছিলাম।
২১ মে, ২০১৭
Shah Rukh Khan
সম্বরণ বন্দ্যোপাধ্যায়
সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে বুধবারই এই পিচে খেলেছিল বলে মনে হওয়া স্বাভাবিক ছিল যে চিন্নাস্বামীর পিচ কী রকম ব্যবহার করবে, তা জানে কলকাতা নাইট রাইডার্স। সুবিধেটাও নিতে পারবে।
২০ মে, ২০১৭
Sunil Narine
নিজস্ব প্রতিবেদন
সুনীল নারাইনের বোলিং অ্যাকশন নিয়ে কি এখনও কোনও সমস্যা আছে? ভারতের প্রাক্তন ক্রিকেটার অজয় জাডেজা মনে করেন, আছে।
২০ মে, ২০১৭
Gautam Gambhir
রাজীব ঘোষ
টিম নিয়ে তিনটে ফাটকা খেলার মাশুল দিতে হল কলকাতা নাইট রাইডার্সকে। প্রথম ফাটকা, গত দুই মরসুমে যাঁকে কোনও ম্যাচে বসানো হয়নি, সেই ইউসুফ পাঠানকে বাদ দেওয়া। বহুবার দলকে বিপদ থেকে উদ্ধার করেছেন যিনি, তাঁকে এই ম্যাচেই বসিয়ে দেওয়া হল!
২০ মে, ২০১৭
IPL
নিজস্ব সংবাদদাতা
অসহায় আত্মসমর্পণ কলকাতা নাইট রাইডার্সের। যদিও চিন্নাস্বামী কলকাতার পয়া মাঠ। এলিমিনেশন পর্বে যে ভাবে দ্বিতীয় কোয়ালিফাইংয়ে জায়গা করে নিয়েছিল কলকাতা তা ভাগ্য সহায় না হলে সম্ভব ছিল না।
১৯ মে, ২০১৭
KKR-Mumbai
নিজস্ব সংবাদদাতা
চলতি আইপিএলের সব থেকে গুরুত্বপূর্ণ ম্যাচে আর কিছুক্ষণের মধ্যেই মুখোমুখি হতে চলেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী কলকাতা নাইট রাইডার্স এবং মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএলের প্রথম সংস্করণ থেকেই মুম্বইয়ের সঙ্গে সংঘাত কলকাতার।
১৯ মে, ২০১৭
Nathan Coulter-Nile
রাজীব ঘোষ
বুধবার রাতে ইশাঙ্ক জাগ্গি যখন জয়ের শেষ রানটা নিলেন, তখন ঘড়িতে রাত ১.২৭। রাত দেড়টার সময় ক্রিকেট! ভারতবর্ষে কখনও ঘটেছে বলে তো মনে করা যাচ্ছে না।
১৯ মে, ২০১৭
MI vs KKR
জাক কালিস
সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে এলিমিনেটরের ম্যাচে আমরা আমাদের সেরা বোলিং আর ফিল্ডিং করলাম। একেবারে ঠিক সময় সেরাটা বার করে আনা যাকে বলে।
১৯ মে, ২০১৭
Chinnaswamy Stadium
রাজীব ঘোষ
বেঙ্গালুরু তাদের কী কী দিয়েছে, তার একটা তালিকা তৈরি করতে বসলে নাইটরা কিন্তু অনেক কিছু পাবেন। প্রথম আইপিএল ম্যাচে সেই ম্যাকালাম ঝড় থেকে শুরু করে, ২০১৪-য় চ্যাম্পিয়ন হওয়া, ২০১৬-এ ইউসুফ পাঠান ও আন্দ্রে রাসেলের বিধ্বংসী ব্যাটিং, হালেই সুনীল নারাইন ও ক্রিস লিনের তোলা রান ঝড় ও বুধবারের জয়।
১৯ মে, ২০১৭
Gambhir vs Rohit
নাইটদের ঠিক উল্টো ব্যাখ্যা শোনা যায় রোহিতদের সম্পর্কে। তাঁরা শুরু করেন মন্থর গতিতে। তার পর ফর্মের চূড়োয় পৌঁছন। এ বার কিন্তু প্রথম ১১টি ম্যাচের মধ্যে ৯টি জেতেন তাঁরা।
১৯ মে, ২০১৭
Shahrukh
নিজস্ব সংবাদদাতা
আইপিএল-এর নিয়ম নিয়ে এ বার প্রশ্ন তুলে দিলেন স্বয়ং শাহরুখ খান। এই মরসুমে তেমনভাবে মাঠে দেখা যায়নি কেকেআর মালিককে। তবে এলিমিনেটরের ম্যাচ শেষে তাঁর বিরক্তিই বেরিয়ে এল।
১৮ মে, ২০১৭
KKR
সংবাদ সংস্থা
এলিমিনেশন পর্বে বুধবার বেঙ্গালুরুতে মুখোমুখি হয়েছিল কলকাতা ও হায়দরাবাদ। কিন্তু বৃষ্টির জন্য দীর্ঘ সময় বন্ধ থাকে খেলা। হায়দরাবাদ ১২৮ রানেই শেষ হয়ে যায়। হায়দরাবাদ ইনিংস শেষেই শুরু হয় বৃষ্টি।
১৮ মে, ২০১৭
KKR
রাজীব ঘোষ
বেঙ্গালুরু শহরে নাকি রাত নামে না। বুধবার মধ্যরাতে সেটাই আর একবার প্রমাণ করে দিলেন এ শহরের ক্রিকেটপ্রেমীরা। আর গ্যালারিতে তাঁদের নিশিযাপনকে কুর্নিশ জানালেন গৌতম গম্ভীর, তাঁর ব্যাট দিয়ে।
১৮ মে, ২০১৭
Umesh Yadav
সম্বরণ বন্দ্যোপাধ্যায়
চ্যাম্পিয়নদের হারিয়ে কলকাতা নাইট রাইডার্সকে আইপিএল ফাইনালের আরও এক ধাপ কাছে নিয়ে যাওয়ার যাবতীয় কৃতিত্ব অবশ্যই বোলারদের। তবে নেথান কুল্টার নাইল ম্যান অব দ্য ম্যাচ হলেও আমার কাছে নায়ক কিন্তু উমেশ যাদব।
১৮ মে, ২০১৭
Gambhir
নিজস্ব প্রতিবেদন
চিন্নাস্বামীতে বলিউড বাদশা যতই হাজির থাকুন না কেন কাঁটা তখন বৃষ্টি। ম্যাচ ভেস্তে গেলে নাইট রাইডার্সই যে আইপিএল থেকে ছিটকে যাবে।
১৮ মে, ২০১৭
IPL
নিজস্ব সংবাদাতা
টস ভাগ্যটা বেশ ভাল যাচ্ছে গৌতম গম্ভীরের। ২০ ওভারের ক্রিকেটে পরে ব্যাট করাটা যে সুবিধার তা আগেই প্রমাণ হয়েছে। এলিমিনেশন রাউন্ডের গুরুত্বপূর্ণ ম্যাচে চিন্নাস্বামীও যে গৌতম গম্ভীরের পক্ষেই ছিল শুরু থেকে।
১৭ মে, ২০১৭
KKR
নিজস্ব সংবাদদাতা
আইপিএল-এর এলিমিনেশন রাউন্ডের ম্যাচে মুখোমুখি কলকাতা ও হায়দরাবাদ। যে হারবে তার জন্যই শেষ হয়ে যাবে এ বারের মতো আইপিএল যাত্রা। নিউট্রাল ভেন্যুতে এদিন তাই হাড্ডাহাড্ডি লড়াইয়ে নেমেছে দুই দল।
১৭ মে, ২০১৭
KKR
নিজস্ব সংবাদদাতা
আন্নার শহরে ক্রিকেটের মহাযোগ্য। এলিমিশনে বেঙ্গালুরুর চিদাম্বরম স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। গতবারের চ্যাম্পিয়নদের মুখোমুখি হওয়ার আগে চনমনে নাইট শিবির। হায়দরাবাদকে গুরুত্ব দিলেও বাড়তি সমীহ করতে নারাজ জ্যাক কালিসের দল।
১৭ মে, ২০১৭
Kuldeep Yadav
সম্বরণ বন্দ্যোপাধ্যায়
খুব বেশি ক্রিকেট না খেলেও বলে দেওয়া যায়, বুধবার চিন্নাস্বামী যুদ্ধের ফয়সালাটা অনেকটাই নির্ভর করে আছে দুই অস্ট্রেলীয়র লড়াইয়ের ওপর। ক্রিস লিন বনাম ডেভিড ওয়ার্নার।
১৭ মে, ২০১৭
Lynn and Narine
রাজীব ঘোষ
কাঁধে স্ট্র্যাপটা এখনও লাগানো। চোটটা পুরোপুরি সেরে গিয়েছে কি? মঙ্গলবার বিকেলে চিন্নাস্বামী স্টেডিয়ামে তাঁকে দেখে এই প্রশ্নটাই মনে এল। চড়া রোদে হালকা ফিল্ডিং করার সময় একবার জার্সিটাও গা থেকে খুলে ফেললেন ক্রিস লিন।
১৭ মে, ২০১৭
Kallis and Gambhir
জাক কালিস
টুর্নামেন্ট শুরুর আগে সব টিমেরই লক্ষ্য থাকে প্লে-অফে যাওয়ার। আমাদেরও তাই ছিল। এখান থেকে সবাই চায় চ্যাম্পিয়ন হতে। আমরাও চাই, কিন্তু একটা একটা করে ম্যাচ ধরে এগোতে হবে।
১৭ মে, ২০১৭
Gautam Gambhir
রাজীব ঘোষ
বেঙ্গালুরুর কেম্পেগৌড়া বিমানবন্দর থেকে বেরনোর সময় বাঁ দিকে বিশাল হোর্ডিংটা চোখে পড়েছে গৌতম গম্ভীরদের? বিরাট হোর্ডিংয়ে বিরাট কোহালিরই ছবি। পাশে ক্রিস গেল। মাঝখানে লেখা ‘প্লে ওয়াইল্ড’।
১৭ মে, ২০১৭
M. Chinnaswamy Stadium
রাজীব ঘোষ
ইডেনের বাইশ গজের চরিত্র বদল দেখে যেমন অনেকেই অবাক হয়েছেন, তেমনই অবাক করেছে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামের বাইশ গজও। কোথায় সেই ব্যাটসম্যানদের স্বর্গ, আর কোথায় এই উইকেট, যেখানে ব্যাটসম্যানরা স্ট্রোক নিতে রীতিমতো হিমশিম খাচ্ছেন।
১৬ মে, ২০১৭
Gautam Gambhir
সৌরভ গঙ্গোপাধ্যায়
প্লে-অফে ওঠা চারটে টিম নিয়ে প্রথমেই একটা কথা বলে দিই। সেরা চারটে টিমই কিন্তু চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে আছে। যে দু’টো দল গত বার ঝড় তুলেছিল, সেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং গুজরাত লায়ন্স এ বার আগেই ছিটকে গেল।
১৬ মে, ২০১৭
আরও খবর