KKR
নিজস্ব সংবাদদাতা
টস ভাগ্য ফিরে পেলেন গৌতম গম্ভীর। পুণের মাঠে টস জিতে তাই অতি প্রত্যাশিত প্রথমে ফিল্ডিংয়েরই সিদ্ধান্ত নিয়েছিলেন নাইট অধিনায়ক। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৮২ রানে শেষ হয় পুণের ইনিংস।
২৬ এপ্রিল, ২০১৭
KKR
সংবাদ সংস্থা
বেঙ্গালুরুর বিরুদ্ধে ঘরের মাঠে শেষ ম্যাচে তাঁরই বলে এসেছিল তিন উইকেট। যে ম্যাচে ৪৯ রানে গুটিয়ে গিয়েছিলেন বিরাট কোহালিরা। আইপিএল-এর ইতিহাসে সব থেকে কম রান। সেখানে বড় ভূমিকা নিয়েছিলেন কোল্টার-নাইল।
২৬ এপ্রিল, ২০১৭
Coulter Nile
সোহম দে
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে তাঁর বোলিংয়েই শুরু হয়েছিল বিরাট-বিপর্যয়। সেই ম্যাচে তিন উইকেট নিয়ে তিনি নির্বাচিত হয়েছিলেন ম্যাচের সেরা। কিন্তু রাইজিং পুণে সুপারজায়ান্টের বিরুদ্ধে ম্যাচের আগে ধাক্কা খেল তাঁকে মাঠে দেখার আশা।
২৬ এপ্রিল, ২০১৭
Sunil Narine
জাক কালিস
ভাবতে অদ্ভুত লাগছে, দিন কয়েক আগেই আমি বলেছিলাম অল্প রানের ম্যাচগুলোর আলাদা আকর্ষণ আছে। তার ঠিক পরেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে আমাদের ম্যাচটা হল। আগেই বলে দিচ্ছি, আমি কিন্তু কোনও ভবিষ্যদ্বাণী করিনি সে দিন।
২৬ এপ্রিল, ২০১৭
Chris Woakes
সম্বরণ বন্দ্যোপাধ্যায়
রবিবার রাতে বিরাট কোহালির উত্তেজিত মুখটা দেখতে দেখতে এক জনের কথা খুব মনে পড়ে যাচ্ছিল। তার নাম সচিন তেন্ডুলকর। ইডেনের সাইটস্ক্রিনটা নিয়ে সচিনের খুব সমস্যা হতো।
২৫ এপ্রিল, ২০১৭
KKR
সোহম দে
‘চার বাজ গায়ে লেকিন পার্টি অভি বাকি হ্যায়।’ কলকাতা নাইট রাইডার্সের আমেজটা যেন ঠিক এ রকম। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারানোর পরে নাইট শিবিরে কেটেছে টেনশনের চোরাস্রোত।
২৫ এপ্রিল, ২০১৭
Eden Gardens
সৌরভ গঙ্গোপাধ্যায়
রবিবার রাতে বিরাট কোহালির প্রতিক্রিয়া দেখে বুঝতে সমস্যা হচ্ছিল না, ওর যন্ত্রণাটা কোথায়। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে এই ম্যাচটা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল।
২৫ এপ্রিল, ২০১৭
Maharashtra cricket association
সোহম দে
শিবাজি নগরের সেন্ট্রাল মলে থেকে শুরু করে অওধ— পুণের প্রতিটা অঞ্চল মুড়ে দেওয়া হয়েছে গোলাপি পোস্টারে। স্টিভ স্মিথ ও মহেন্দ্র সিংহ ধোনি যেখানে হুঙ্কার দিচ্ছেন। সামনে স্লোগান— রং ওয়াহি জোশ নায়ি।
২৫ এপ্রিল, ২০১৭
KKR
নিজস্ব সংবাদদাতা
জিততে গেলে চাই ১৩২ রান। যে টিমটা এখনই ব্যাট করতে নামছে, তার নাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যাদের পুরো টিম লিস্টে যাওয়ার দরকার নেই। তিনটে নাম বললেই যে কোনও প্রতিপক্ষ বোলারের থরহরিকম্প বেধে যাওয়ার কথা।
২৪ এপ্রিল, ২০১৭
Gautam Gambhir
সোহম দে
রাত সাড়ে আটটার ইডেন। বৃষ্টির বাঁধা টপকে ম্যাচ শুরু হওয়ার মুখে। ইডেন বেলের সামনে তখন মোবাইল ক্যামেরার ফ্ল্যাশ। সেই ভিড়ের মধ্যে তাঁর হাসি মুখটা ঢেকে গিয়েছে।
২৪ এপ্রিল, ২০১৭
Virat Kohli
রাজীব ঘোষ
স্লিপে মণীশ পাণ্ডে তাঁর ক্যাচটা নিতেই রীতিমতো ঝাঁঝিয়ে ওঠেন বিরাট কোহালি। ব্যাট দিয়ে সপাটে প্যাডে আঘাত করেন। জায়ান্ট স্ক্রিনে তাঁর অভিব্যক্তি দেখে পরিস্কার বোঝা যাচ্ছিল স্পষ্টতই তিনি রাগে ফুঁসছেন।
২৪ এপ্রিল, ২০১৭
Gambhir and Narine
নিজস্ব প্রতিবেদন
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ইনিংস শুরু হওয়ার আগে নাইট অধিনায়ক গৌতম গম্ভীর তাঁর টিমের ফাস্ট বোলিং ব্রিগেডকে বলেছিলেন, ‘‘যাও, যত জোরে সম্ভব বল করো।’’
২৪ এপ্রিল, ২০১৭
Virat Kohli
নিজস্ব প্রতিবেদন
বিরাট কোহালির কিছুতেই বিশ্বাস হচ্ছিল না, চোখের সামনে কী দেখলেন! ম্যাচ শেষ হওয়ার কয়েক মিনিট পরে টিভি-তে মাইকেল ক্লার্কের সামনে এসে বললেন, ‘‘আমার কিছুই বলার নেই।
২৪ এপ্রিল, ২০১৭
KKR
নিজস্ব সংবাদদাতা
কলকাতার রুদ্ধশ্বাস বোলিং-এর দাপটে মাত্র ৪৯ রানে গুটিয়ে গেল কোহালি ব্রিগেড। মাত্র ১৩১ রানের পুঁজি নিয়েও নাইটরা জিতল ৮২ রানে। ১০ পয়েন্ট নিয়ে লিগে দুই নম্বরেই থাকল গোতিবাহিনী।
২৩ এপ্রিল, ২০১৭
Virat Kohli
রাজীব ঘোষ
হ্যামলিনের বাঁশিওয়ালার কথা মনে আছে? তাঁর বাঁশির মায়াবী সুরের টানে শহরের ইঁদুরকুল মন্ত্রমুগ্ধ হয়ে তাঁর পিছনে ছুটে ডুব দিয়েছিল ওয়েজার নদীতে। আজ, রবিবার শহরের ক্রিকেটপ্রেমীদের ঠিক সে ভাবেই ইডেন উদ্যানে টেনে আনবেন একজন। বিরাট কোহালি।
২৩ এপ্রিল, ২০১৭
Sunil Narine with Chris Gayle
নিজস্ব সংবাদদাতা
বিরাট কোহালি নিয়ে উন্মাদনার মধ্যেই কলকাতা নাইট রাইডার্স শিবিরকে কঠিন অঙ্ক সমাধানে নামতে হচ্ছে রবিবারের ইডেনে। তা হচ্ছে— ক্রিস গেল নামক ঝড় কী ভাবে থামাব? রবিবার কালবৈশাখীর পূর্বাভাস যেমন রয়েছে তেমনই যে গেল-ঝড় ওঠারও প্রবল সম্ভাবনা।
২৩ এপ্রিল, ২০১৭
Jacques Kallis
জাক কালিস
চলতি আইপিএল-এ বেশির ভাগ ম্যাচেই ব্যাটসম্যানরা রাজত্ব করেছে বোলারদের ওপর। যা দর্শকদের কাছে একটা উপভোগের ব্যাপার। ব্যক্তিগত ভাবে আমার লো-স্কোরিং ম্যাচও খুব একটা খারাপ লাগে না যেখানে বোলাররা আধিপত্য বিস্তার করে।
২৩ এপ্রিল, ২০১৭
KKR
সোহম দে
ইডেন গ্যালারির করতালিতেই তখন তিনি মাঠ ছাড়ছেন। মুখে তৃপ্তির ছাপ। ডাগআউটে গিয়ে বসার আগে সতীর্থরা পিঠ চাপড়ে দিলেন। চেন্নাই সুপার কিংগসের জার্সি গায়ে তাঁর সে সব সোনালি দিন আজ অতীত।
২২ এপ্রিল, ২০১৭
Suresh Raina
রাজীব ঘোষ
সুনীল নারাইন ও রবিন উথাপ্পাকে কোলে তুলে নিয়ে নাচছেন তাঁদের সতীর্থরা। হোটেলে গিয়ে একপ্রস্থ কেক মাখামাখিও হচ্ছে দু’জনের মধ্যে। শুক্রবার রাতে ছবিটা এমনই হতে পারত। কিন্তু সুরেশ রায়নাই সব মাটি করে দিলেন।
২২ এপ্রিল, ২০১৭
Sunil Narine
সুমিত ঘোষ
১৯৯২ বিশ্বকাপে মার্টিন ক্রোর নিউজিল্যান্ড। মার্ক গ্রেটব্যাচকে দিয়ে ওপেন করানোর পাশাপাশি অফস্পিনার দীপক পটেলের হাতে নতুন বল তুলে দিয়ে চমক দেওয়া।
২২ এপ্রিল, ২০১৭
Raina
নিজস্ব প্রতিবেদন
বৃষ্টির বাধা কাটিয়ে ইডেনে ফেভারিট নাইটদের হেলায় হারিয়ে মধুর প্রতিশোধ নিল রায়নার গুজরাত। দশম আইপিএলের প্রথম ম্যাচে এক উইকেট না হারিয়েও গুজরাত লায়ন্সকে হারিয়েছিলেন গৌতম গম্ভীররা। তবে শুক্রবার সেই হারেরই বদলা নিলেন রায়নারা। নাইটদের ৪ উইকেটে হারালেন তাঁরা।
২১ এপ্রিল, ২০১৭
Manish Pandey
সৌরভ গঙ্গোপাধ্যায়
এক দিনের ব্যবধানে কলকাতা নাইট রাইডার্স-কে দু’টো গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে হবে। আজ, শুক্রবার গুজরাত লায়ন্সের বিরুদ্ধে। আর রবিবারের প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।
২১ এপ্রিল, ২০১৭
Suresh Raina and Brendon McCullum
রাজীব ঘোষ
যতক্ষণ নেটে ব্যাট করে গেলেন সুরেশ রায়না, একটা জ্যাকেট গায়ে চাপিয়ে রাখলেন। প্রায় পৌনে এক ঘণ্টা। যদিও গঙ্গার ফুরফুরে হাওয়ায় সন্ধ্যার ইডেনে একটা মায়াবী পরিবেশ তৈরি হয়, কিন্তু বৈশাখের শুরুতে নাইটদের শহরে ফুলহাতা ট্র্যাকসুট আপার চাপিয়ে আগ্রাসী মেজাজে ব্যাটিং করার দৃশ্য কেমন যেন অদ্ভুত।
২১ এপ্রিল, ২০১৭
Ravi Shastri
রবি শাস্ত্রী
একটা সময় ছিল যখন ইডেন গার্ডেন্স স্পিনারদের স্বর্গরাজ্য ছিল। এতটাই যে কলকাতা নাইট রাইডার্স চোখ বুজে তিন জন স্পিনার খেলিয়ে দিত।
২১ এপ্রিল, ২০১৭
আরও খবর