Advertisement
১৮ মে ২০২৪
Weight Loss Tips

Weight loss tips: খাদ্যতালিকায় কোন খাবার রাখলে ওজন ঝরবে দ্রুত? জেনে নিন অভিনেত্রী ভাগ্যশ্রীর পরামর্শ

রোজকার ডায়েটে কী এমন রাখলে ওজন ঝরতে পারে দ্রুত, তারই হদিশ দিলেন ‘ম্যায়নে পেয়ার কিয়া’ খ্যাত অভিনেত্রী ভাগ্যশ্রী। ঠিক কী উপদেশ দিলেন তিনি?

অভিনেত্রী জানিয়েছেন মেদ কমাতে এমন সব্জি খাওয়া যেতে পারে যার মধ্যে বেশি মাত্রায় জল রয়েছে।

অভিনেত্রী জানিয়েছেন মেদ কমাতে এমন সব্জি খাওয়া যেতে পারে যার মধ্যে বেশি মাত্রায় জল রয়েছে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২২ ১২:৩০
Share: Save:

চটজলদি ওজন ঝরাতে ডায়েটের ভূমিকা যে গুরুত্বপূর্ণ, তাতে কোনও সন্দেহ নেই। আর সেই সঙ্গে যদি নিয়ম করে অল্পবিস্তর হাঁটাহাঁটি বা শরীরচর্চা করা যায়, তা হলে তো কথাই নেই। সে ক্ষেত্রে ওজন কমে আরও দ্রুত। তবে, দৈনন্দিন খাদ্যতালিকায় কী কী থাকলে ওজন নিয়ে আর কোনও চিন্তা থাকবে না সেটাই বড় প্রশ্ন!

কী খেলে ওজন ঝরতে পারে দ্রুত তারই হদিশ দিলেন ‘ম্যায়নে পেয়ার কিয়া’ খ্যাত অভিনেত্রী ভাগ্যশ্রী। সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করে অভিনেত্রী জানিয়েছেন মেদ কমাতে এমন সব্জি খাওয়া যেতে পারে যার মধ্যে বেশি মাত্রায় জল রয়েছে।

সেই ভিডিয়োতে অভিনেত্রী বলেছেন, “ওজন নিয়ে চিন্তিত? প্রচুর মাত্রায় জল রয়েছে এমন সব্জি খান। আমাদের শরীরের সঠিক ক্রিয়াকলাপের জন্য জল অপরিহার্য। বিপাকক্রিয়া তরান্বিত করতে এবং শরীর থেকে টক্সিন পদার্থ দূর করতে দেহের প্রয়োজনীয় জলের চাহিদা পূরণ করা খুবই দরকার। শরীরে জলের ঘাটতি মেটাতে পারে প্রচুর মাত্রায় জল রয়েছে এমন সব্জি। তাই প্রতি দিনের খাবারে এগুলি অবশ্যই অন্তর্ভুক্ত করুন।”

তিনি আরও বলেছেন, “আমাদের শরীরে মোট ৭০ শতাংশ জল রয়েছে। শরীরে যাতে জলের ঘাটতি না হয় সে দিকে নজর রাখা ভীষণ জরুরি। জলের চাহিদা মেটানোর সবচেয়ে ভাল পন্থা হল প্রচুর পরিমাণ জল খাওয়া। এ ছাড়াও জল রয়েছে এমন সব্জিও খেতে পারেন।”

তবে কোন সব্জি খেলে শরীরে জলের ঘাটতি মিটতে পারে? অভিনেত্রীর মতে, এ ক্ষেত্রে শশা, টমেটো, বাঁধাকপি, পালং শাক, লেটুস এবং জুকিনি থাকলেই পারে আপনার ডায়েটে। এই সব সব্জিতে ক্যালোরির মাত্রা কম। তবে ডায়াটেরি ফাইবার খুব বেশি মাত্রায় থাকে। তাই যাঁরা দ্রুত ওজন ঝরাতে চাইচেন তাঁদের জন্য এই সব সব্জি দারুণ উপকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weight Loss Tips Weight Loss Bhagyashree
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE