Advertisement
১৭ মে ২০২৪
Sexual Relation

Fitness Tips: শরীরচর্চার সময় হয় না? সপ্তাহে দু’দিন সঙ্গমে লিপ্ত হন কি

দিনের পর দিন ব্যায়ামের অভাবে শরীর সচল রাখা কঠিন হয়ে যায়। কিছু অভ্যাস করে ফেলা দরকার, যাতে ব্যায়াম করতে না পারলেও সচল থাকতে অসুবিধা না হয়। 

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ১৯:৪৬
Share: Save:

রোজ ব্যায়াম করা জরুরি। কিন্তু তাই বলেই কি ব্যায়ামের সময় হয়? যতই দরকার হোক, অনেকেরই কর্মজীবন, সংসার সামলে রোজ শরীরচর্চার সময় হয় না। কিন্তু দিনের পর দিন ব্যায়ামের অভাবের কারণে শরীর সচল রাখা কঠিন হয়ে যেতে পারে। কয়েকটি অভ্যাস করে ফেলা দরকার, যাতে ব্যায়াম করতে না পারলেও সচল থাকতে অসুবিধা না হয়।
কোন কোন অভ্যাস ব্যায়াম ছাড়াও সচল থাকতে সাহায্য করতে পারে?

১) লিফ্টের বদলে সিঁড়ি ব্যবহার করুন। তাতে চলাফেরায় সারাদিনে খুব বেশি হলে কয়েক মিনিট বেশি সময় যাবে। কিন্তু ব্যায়ামের অভাব কিছুটা হলেও সামাল দেওয়া যাবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

২) ফোন কিংবা নেটমাধ্যমে মিটিং আছে? কখনও এক জায়গায় বসে করবেন না। সেই সময়ে হাঁটাহাঁটি করুন। তা হলে কিছুটা হলেও শরীরচর্চা হবে।

৩) সপ্তাহান্তে বন্ধুদের সঙ্গে দেখা করেন? কারও বাড়িতে বসে খাওয়া-দাওয়া আড্ডা হয়? তার বদলে এর পর থেকে নাচ-গান করুন সকলে মিলে। তাতে এক জায়গায় বসে অনেকটা ভাজাভুজি খাওয়ার প্রবণতা কমবে। তার সঙ্গে হবে শরীরচর্চাও।

৪) সঙ্গমের মতো শরীরচর্চা আর কীসেই বা হয়? রোজ যৌন মিলনের সময় না-ই হতে পারে। কিন্তু সপ্তাহে অন্তত দু’দিন যৌন সঙ্গমে লিপ্ত হন। শরীর ভাল থাকবে। মন ভাল হবে। পাশাপাশি, সঙ্গীর সঙ্গে সম্পর্ক ভাল হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sexual Relation Fitness Tips Health Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE