Advertisement
০১ জুন ২০২৪
Shanaya Kapoor

বড় পর্দায় কাজ শুরুর আগেই নজর কেড়েছেন শানায়া! ওজন নিয়ন্ত্রণে রাখতে কিসে মজেছেন তিনি?

শানায়া কপূরের সুন্দর ছিপছিপে শরীর, নজরকাড়া ফিটনেস, চোখেমুখে তীক্ষ্ণতা পুরুষ হৃদয়ে ইতিমধ্যেই জায়গা দখল করেছে। কী ভাবে এত ফিট থাকেন তিনি? বড় পর্দায় আসার জন্য কী ভাবে প্রস্তুতি নিয়েছিলেন সঞ্জয়-কন্যা?

শানায়া কপূর।

শানায়া কপূর। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৮:২৭
Share: Save:

বলিউডে নয়, মালয়ালম ছবিতে অভিষেক হতে চলেছে বলিউড অভিনেতা সঞ্জয় কপূরের মেয়ে শানায়া কপূরের। মালয়ালম তারকা মোহনলালের ছবি ‘ভ্রুষভ’-এর মাধ্যমে বড় পর্দায় হাতেখড়ি হতে চলেছে শানায়ার। মোহনলালের মতো তারকার ছবিতে অভিষেকের সুযোগ পেয়ে দারুণ খুশি সঞ্জয়-কন্যা। বড়পর্দায় আসার আগেই সমাজমাধ্যমে নজর কেড়েছেন শানায়া। অভিনেত্রীর সুন্দর ছিপছিপে শরীর, নজরকাড়া ফিটনেস, চোখেমুখে তীক্ষ্ণতা পুরুষ হৃদয়ে ইতিমধ্যেই আলাদা জায়গা দখল করেছে। তবে কী ভাবে এত ফিট থাকেন তিনি? বড়পর্দায় আসার জন্য কী ভাবে প্রস্তুতি নিয়েছিলেন শানায়া?

অভিনেত্রীর ইনস্টাগ্রামে নজর রাখলেই দেখা যাবে নাচের প্রতি তাঁর আগ্রহের নমুনা। তবে কি নাচ করেই ওজন নিয়ন্ত্রণে রেখেছেন তিনি? জিমে গিয়ে শরীরচর্চা করতে ভাল লাগে না, বাড়িতে মন খুলে নাচলেই কিন্তু মেদ ঝরানো যায়। শুনতে যতই অদ্ভুত মনে হোক, বিষয়টা সত্যি। নাচ আদতে কার্ডিয়ো ব্যায়ামের অন্যতম সেরা উপায়। এ ক্ষেত্রে আপনি কোনও নাচের ক্লাসে ভর্তি হয়ে কিংবা বাড়িতেই ইউটিউব দেখে মনের আনন্দে নাচতে পারেন। ক্যালোরি কমানোর এর চেয়ে মজাদার উপায় আর হয় না। জেনে নিন, শানায়া কোন কোন নাচের মধ্যমে সুন্দর চেহারা ধরে রেখেছেন।

বেলি ডান্স:

এই নাচটি পেটের মেদ কমাতে দারুণ উপযোগী। তবে শুধু পেটের মেদ ঝরানোই নয়, শরীরের গঠন সুন্দর করতেও এই নাচ বেশ কার্যকর। পাশাপাশি, এই নাচে ডোপামাইন ও এনডরফিনের ক্ষরণ বৃদ্ধি পায়। ফলে চনমনে থাকে মনও। শানায়ার ইনস্টাগ্রামে নজর রাখলে মাঝেমধ্যেই অভিনেত্রীকে বেলি ডান্স করতে দেখা যায়।

ফ্রিস্টাইল:

আপনি কি বলিউডি গান শুনতে ভালবাসেন? তা হলে মোবাইল কিংবা টিভিতে গান চালিয়ে তার সঙ্গে ছন্দ মিলিয়ে মনের আনন্দে ঘণ্টাখানেক নাচ করুন। চেষ্টা করুন দ্রুত লয়ের গান বাছাই করার। শানায়া কপূর ইনস্টাগ্রামে প্রায়ই বলি‌উডি গানের সঙ্গে নাচের ভিডিয়ো ভাগ করে নেন।

জুম্বা:

জুম্বাতে মিশে আছে রাম্বা, সালসা ও হিপ-হপের মতো নৃত্যশৈলী। শুধু শিল্পকলা হিসাবেই নয়, শরীরচর্চার উপায় হিসাবেও এই নাচ বেশ উপযোগী। জুম্বা নাচলে ঝরঝরে থাকে হাত, পা ও পেটের পেশি। শানায়াকে মাঝেমধ্যেই জুম্বা নাচতে দেখা যায় তাঁর ইনস্টাগ্রাম ভিডিয়োয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shanaya Kapoor Weight Loss Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE