Advertisement
১৯ মে ২০২৪
Jeans

Skinny Jeans: আঁটসাঁট জিন্‌সে বেশি স্বচ্ছন্দ? এই ধরনের পোশাক কোনও শারীরিক সমস্যার কারণ হতে পারে কি

পায়ের সঙ্গে লেগে থাকা জিন্‌স পরলে দেখতে ভাললাগলেও এই ধরনের জিন্‌স পরার অভ্যাস বিভিন্ন শারীরিক সমস্যার কারণ হয়ে উঠতে পারে।

পায়ে চেপে থাকে এমন জিন্‌স সব সময় না পরাই ভাল।

পায়ে চেপে থাকে এমন জিন্‌স সব সময় না পরাই ভাল। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২২ ১৭:২০
Share: Save:

অল্পবয়সিদের মধ্যে জিন্‌সের একটা আলাদাই জনপ্রিয়তা আছে। তাড়াহুড়োর সময় জিন্‌সের মতো সুবিধাজনক পোশাক আর হয় না। দেখতেও বেশ সপ্রতিভ লাগে। একবার পায়ে গলিয়ে নিলে আলাদা করে সামলানোর কোনও ঝামেলা নেই। জিন্‌সের আবার বিভিন্ন রকমফের আছে। তবে পায়ের সঙ্গে লেগে থাকে এমন আঁটসাঁট জিন্‌স পরতেই বেশি পছন্দ করেন অনেকে। দেখতে ভাল লাগলেও চর্মরোগ বিশেষজ্ঞরা বলছেন, এমন পায়ের সঙ্গে লেগে থাকা আঁটসাঁট জিন্‌স পরার অভ্যাস কিন্তু শরীরে প্রভাব ফেলতে পারে।

রক্ত সঞ্চালনে ব্যাঘাত ঘটে

শুধু জিন্‌স নয় যেকোনও আঁটসাঁট পোশাক পরলেই রক্ত সঞ্চালনে ব্যাঘাত ঘটতে পারে। পেশি ফুলে যাওয়া, পেশিতে ব্যথা, রক্ত জমাট বেঁধে যাওয়ার মতো সমস্যা দেখে দিতে পারে। পায়ে চেপে থাকে এমন জিন্‌স সব সময় না পরাই ভাল।

পিঠে ব্যথা

দীর্ঘ ক্ষণ এক জায়গায় বসে থাকলেই শুধু পিঠে ব্যথার মতো সমস্যা দেখা যায় না। আঁটসাঁট জিন্‌স পোশাক বা জিন্‌স পরলেও কিন্তু এমন সমস্যা হতে পারে। কোমর চাপা জিন‌্‌স পরার অভ্যাসে শিরদাঁড়াতেও ক্ষতিকর প্রভাব পড়তে পারে।

জিন্‌স বা ট্রাউজার ধারণত তলপেটে নাভির নীচে পরা হয়।

জিন্‌স বা ট্রাউজার ধারণত তলপেটে নাভির নীচে পরা হয়। ছবি: সংগৃহীত

পেটে ব্যথা

জিন্‌স বা ট্রাউজার ধারণত তলপেটে নাভির নীচে পরা হয়। অনেক ক্ষণ ধরে আঁটসাঁট জিন্‌স পরে থাকার ফলে পেটে চাপ পড়ে। বলা ভাল পাকস্থলীতে চাপ পড়ে। পাকস্থলী থেকে সেই চাপ ধীরে ধীরে মূত্রথলিতে পৌঁছয়। এর ফলে পেটে ব্যথা, প্রস্রাব করার সময় জ্বালা অনুভূত হওয়ার মতো শারীরিক সমস্যা দেখা দেয়। এই ধরনের আঁটসাঁট পোশাক পরার অভ্যাস ত্যাগ করাই ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jeans Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE