Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Astrological Tips

বাড়িতে এই জিনিসগুলি রেখেছেন তো? তা হলেই মা লক্ষ্মীর কৃপা পাবেন

যখনই আর্থিক স্থিতি ওঠা-নামা করে, তখনই আমরা ভাগ্যের বিপর্যয় বলি। কিন্তু যদি আমরা একটু ভাবনা-চিন্তা করে কাজ করি, তা হলে এই ভাগ্যের বিপর্যয়ে পড়তে হয় না।

Things to keep at home to receive the blessings of Lakshmi devi

—প্রতীকী ছবি।

 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১৯:১১
Share: Save:

সকলেই চাই আমরা যেন জীবনে সুখ-সমৃদ্ধিতে ভরে থাকি এবং তা যেন হয় দীর্ঘস্থায়ী। সুখ ভোগ সকলের কপালে সমান থাকে না। কিন্তু যার জীবনে যেটুকু সুখ থাকে, তা যেন স্থায়ী হয়, এই কামনাই সকলে করে থাকি।

আর্থিক উন্নতি সব সময়ে একই ভাবে চলতে পারে না। আর্থিক উন্নতিতে ওঠা-নামা থাকবেই। যখনই আর্থিক স্থিতি ওঠা-নামা করে, তখনই আমরা ভাগ্যের বিপর্যয় বলি। কিন্তু যদি আমরা একটু ভাবনা-চিন্তা করে কাজ করি, তা হলে এই ভাগ্যের বিপর্যয়ে পড়তে হয় না।

সকলেই জানি আমাদের সংসারে যা কিছু আর্থিক দিক, তা চলে মা লক্ষ্মী দেবীর কৃপায়। তবে মা লক্ষ্মী অত্যন্ত চঞ্চলা। তাঁকে নিজের গৃহে বেঁধে রাখতে হলে কিছু জিনিস রয়েছে, যা গৃহে অবশ্যই রাখতে হবে, এতে মা লক্ষ্মী খুবই প্রসন্ন হন।

দেখে নেওয়া যাক কোন জিনিসগুলি গৃহে রাখতে হবে

নারকেল

ঠাকুরঘরে অবশ্যই একটি শ্রীফল (শ্রীফল অর্থাৎ, ছোট নারকেল) রাখুন। যদি গৃহে একটি নারকেল রাখা হয়, তা হলে আপনার বাস্তুর জন্য অত্যন্ত শুভ প্রমাণিত হয়। একটি নারকেল হলুদ ও সিঁদুর মাখিয়ে ঠাকুরঘরে রাখলে মা লক্ষ্মীর কৃপার সারা জীবনে ধন সম্পত্তিতে পরিপূর্ণ থাকা যাবে।

পদ্মফুল

যদি সম্ভব হয়, তা হলে মা লক্ষ্মীর আসনে সর্বদা একটি পদ্মফুল রাখুন। প্রতি বৃহস্পতিবার পুজোর সময়ে মা লক্ষ্মীকে একটি করে পদ্মফুল অর্পণ করুন, তাতেও হবে। এর ফলে গৃহে আর্থিক স্থিতি ও উন্নতি দুই সমান ভাবে থাকবে।

কর্পুর

ঠাকুরঘর যেন কখনওই কর্পুর ছাড়া না হয়। গৃহে সব সময়ে কিছুটা কর্পুর রেখে দিলে মা লক্ষ্মী অত্যন্ত সন্তুষ্ট হন এবং সেই গৃহে সর্বদা অধিষ্ঠান করেন। মানি ব্যাগেও কিছুটা কর্পুর রাখলে খুব ভাল ফল পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Astrological Tips Lakshmi Devi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE