Advertisement
১৭ মে ২০২৪
Uttarakhand

Uttrakhand: যমুনোত্রীর রাস্তায় আটকে ১০ হাজার পুণ্যার্থী! শুরু হল ধস সরানোর কাজ

তুমুল বৃষ্টিপাতের কারণে ইতিমধ্যেই উত্তরকাশী এবং চামোলি জেলার বিভিন্ন অংশে ধস নামছে। বিভিন্ন অংশ ভেঙে পড়েছে খাদের ধারে রাস্তার প্রাচীরের।

ধরে বেহাল যমুনোত্রীগামী সড়ক।

ধরে বেহাল যমুনোত্রীগামী সড়ক। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
দেহরাদূন শেষ আপডেট: ২১ মে ২০২২ ১২:০৫
Share: Save:

প্রাকৃতিক দুর্যোগের কারণে উত্তরাখণ্ডের যমুনোত্রীতে আটকে পড়েছেন প্রায় ১০ হাজার পুণ্যার্থী। আশ্রয়ের অভাবে তাঁদের বড় অংশই যমুনোত্রীগামী রাস্তার উপর রাত কাটাতে বাধ্য হচ্ছেন। এর ফলে ওই রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

তুমুল বৃষ্টিপাতের কারণে ইতিমধ্যেই উত্তরকাশী এবং চামোলি জেলার বিভিন্ন অংশে ধস নামছে। বিভিন্ন অংশ ভেঙে পড়েছে খাদের ধারে রাস্তার প্রাচীরের। এই পরিস্থিতিতে দ্রুত আটকে পড়া পুণ্যার্থীদের উদ্ধার করা না করা হলে বড় ধরনের অঘটনের সম্ভাবনা রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

উত্তরকাশী জেলা (যমুনোত্রী এই জেলারই অন্তর্গত) প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ছোট গাড়িতে ধাপে ধাপে কিছু পু্ণ্যার্থীকে সরানো হচ্ছে। কিন্তু ধস সরিয়ে রাস্তা যাত্রীবাহী বাস চলাচলের উপযুক্ত করতে আরও অন্তত তিন দিন সময় লাগবে। এই পরিস্থিতিতে আটকে পড়া চারধাম যাত্রীদের নিরাপদ আশ্রয় এবং খাবারের ব্যবস্থা করার চেষ্টা করছে উত্তরাখণ্ড সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttarakhand Yamunotri landslide Char Dham
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE