Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Yedwada Jail

জেলরের উপর হামলা বন্দিদের, ভাঙল হাত, পুণের ইয়েরওয়াড়া জেলে হুলস্থুল

ইয়েরওয়াড়া জেল সূত্রে খবর, বন্দিদের এই হামলায় আহত হয়েছেন জেলর শেরখান পাঠান। বৃহস্পতিবার সকালে জেলের সার্কল ১-এ টহল দিতে গিয়েছিলেন জেলর।

ইয়েরওয়াড়া জেল। ফাইল চিত্র।

ইয়েরওয়াড়া জেল। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৫২
Share: Save:

বন্দিদের তাণ্ডবে সরগরম হয়ে উঠল পুণের ইয়েরওয়াড়া জেল। জেলরকে একা পেয়ে আচমকাই তাঁর উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে ১২ জন বন্দির বিরুদ্ধে।

ইয়েরওয়াড়া জেল সূত্রে খবর, বন্দিদের এই হামলায় আহত হয়েছেন জেলর শেরখান পাঠান। বৃহস্পতিবার সকালে জেলের সার্কল ১-এ টহল দিতে গিয়েছিলেন জেলর। অভিযোগ, সেই সময় প্রকাশ রেনুসে এবং ভিকি কাম্বলির নেতৃত্বে মোট ১২ জন বন্দি জেলরকে ঘিরে ধরে। পরিস্থিতি বেগতিক দেখে জেলর কারারক্ষীদের সতর্ক করার চেষ্টা করেন। কিন্তু তার আগেই ওই ১২ জন মিলে জেলরকে মারধর করেন।

এই হামলায় জেলরের মুখে আঘাত লেগেছে। তাঁর কব্জি ভেঙে গিয়েছে বলে জেল সূত্রে খবর। এই ঘটনায় অভিযুক্ত বন্দিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। জেল সুপার সুনীল ধামাল এক সংবাদমাধ্যমকে বলেন, “১৩ ফেব্রুয়ারি রাতে কারারক্ষীরা ভিকি কাম্বলে এবং প্রকাশ রেনুসেকে জেলের ভিতরে শৃঙ্খলা বজায় রাখার জন্য সতর্ক করেছিল। কিন্তু রেনুসে কারারক্ষীদের পাল্টা হুমকি দেয় তাদের সঙ্গে দুর্ব্যবহার করলে পরিণতি ভাল হবে না।”

জেল সুপার আরও জানান, জেলের ভিতরে শৃঙ্খলা বজায় রাখার জন্য বুধবার রাতে বন্দিদের সতর্ক করেছিলেন জেলর। কিন্তু তার পরেও ঝামেলা করে কয়েক জন বন্দি। তাদের মধ্যে কাম্বলি এবং রেনুসেও ছিল। তখন জেলর তাদের চিহ্নিত করে পুণে আদালতে রিপোর্ট পাঠায়। এই ঘটনায় ক্ষিপ্ত হয় কাম্বলি, রেনুসে-সহ কয়েক জন বন্দি। তার জেরেই এই ঘটনা বলে মনে করা হচ্ছে।

এ বছরের ২৫ জানুয়ারি থেকে জেলে বন্দি কাম্বলি। ২০১৮ সাল থেকে এই জেলেই রয়েছে রেনুসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pune Jailer Prisoners
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE