Advertisement
২১ মে ২০২৪
Crime

বাঁদরদের কাজে লাগিয়ে টাকাপয়সা লুঠ! দিল্লির ঘটনায় গ্রেফতার ২

টাকাপয়সা ছিনিয়ে নেওয়ার জন্য পথচারীদের সামনে তাদের পোষা বাঁদর ছেড়ে দিচ্ছিল দুষ্কৃতীরা।

বাঁদর-সহ ধৃত দুই অভিযুক্ত। ছবি সৌজন্য টুইটার।

বাঁদর-সহ ধৃত দুই অভিযুক্ত। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১৬:৪৭
Share: Save:

পথচারীদের কাছ থেকে টাকা, গয়না লুঠ করছে বাঁদর! দিল্লির মালব্য নগরের এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে রাজধানীতে। গত ২ মার্চ পুলিশের কাছে এ নিয়ে একটি অভিযোগ জমা পড়ে। তার পরই তদন্ত নামে পুলিশ। তখন সামনে আসে আসল ঘটনা।

পুলিশ সূত্রে খবর, পথচারীদের লুঠ করার জন্য দুষ্কৃতীদের একটি দল নতুন পন্থা নিয়েছে। অস্ত্র দেখিয়ে নয়, বাঁদরের ভয় দেখিয়ে লুঠপাট চালাচ্ছে তারা। টাকাপয়সা ছিনিয়ে নেওয়ার জন্য পথচারীদের সামনে তাদের পোষা বাঁদর ছেড়ে দিচ্ছিল দুষ্কৃতীরা। টাকা, গয়না না দিলে বাঁদর দিয়ে হামলা চালানোর হুমকি দিয়ে সর্বস্ব লুঠ করে নিচ্ছিল তারা।

পুলিশ জানিয়েছে, প্রথমে পোষ্য বাঁদরগুলো দিয়ে পথচারীকে ঘিরে ফেলা হত। তার পর তাঁর কাছ থেকে সর্বস্ব ছিনিয়ে নেওয়া হত। কয়েক দিন আগেই ওই মালব্য নগরেই এক ব্যক্তির সঙ্গে এমন ঘটনা ঘটে। বাঁদরের ভয় দেখিয়ে তাঁর কাছ থেকে ৬ হাজার টাকা লুঠ করে নেওয়া হয় বলে অভিযোগ।

এই ঘটনায় বৃহস্পতিবার ২ দুষ্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ। দুষ্কৃতীদের কাছ থেকে দুটো বাঁদরও উদ্ধার হয়েছে। পুলিশ জানিয়েছে, বাঁদরগুলোকে প্রশিক্ষণ দিয়ে তাঁদের এই কাজে লাগাচ্ছিল দুষ্কৃতীরা। এই ঘটনার সঙ্গে বড় কোনও চক্র জড়িয়ে আছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ। দুষ্কৃতীদের কাছ থেকে উদ্ধার হওয়া বাঁদরগুলিকে বন্যপ্রাণ কেন্দ্রে পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Delhi Monkeys Robbing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE