Advertisement
০৩ মে ২০২৪
Andaman and Nicobar Islands

মেয়েদের বাড়িতে এনে যৌন ব্যবসা! মুখ্যসচিবের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, সাসপেন্ড আমলা

অন্তত ২০ জন মহিলাকে বাড়িতে এনে যৌন ব্যবসার কাজে নিযুক্ত করা হয়েছিল, দাবি এক তরুণীর। আন্দামানের মুখ্যসচিব এবং আরও এক উচ্চপদস্থ আধিকারিকের বিরুদ্ধে গণধর্ষণ এবং যৌন নির্যাতনের অভিযোগ।

মুখ্যসচিবের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগও আনা হয়েছে।

মুখ্যসচিবের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগও আনা হয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
পোর্ট ব্লেয়ার শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ১২:৩৪
Share: Save:

নিজের বাড়িতে যৌন ব্যবসা চালানোর অভিযোগ উঠল আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের প্রাক্তন মুখ্যসচিব জিতেন্দ্র নারাইনের বিরুদ্ধে। মুখ্যসচিব হিসাবে মেয়াদ চলাকালীন পোর্ট ব্লেয়ারের বাড়িতে মেয়েদের নিয়ে আসা হত বলে অভিযোগ। অন্তত ২০ জন মহিলাকে এনে তাঁদের যৌন ব্যবসার কাজে নিযুক্ত করা হয়েছিল, দাবি করেছেন এক তরুণী। এমনকি মুখ্যসচিব এবং আন্দামান সরকারের আরও এক উচ্চপদস্থ আধিকারিকের বিরুদ্ধে গণধর্ষণ এবং যৌন নির্যাতনের অভিযোগও এনেছেন তিনি।

২১ বছরের ওই তরুণী অভিযোগে জিতেন্দ্র ছাড়াও কাঠগড়ায় তুলেছেন আন্দামানের শ্রম-মহাধ্যক্ষ আরএল ঋষিকে। তিনি জানিয়েছেন, তিনি কাজের সন্ধান করছিলেন। এক হোটেল মালিক ঋষির সঙ্গে তাঁর যোগাযোগ করিয়ে দেন। ঋষি তাঁকে জিতেন্দ্রর বাড়িতে নিয়ে যান বলে অভিযোগ। সেখানে তাঁকে মদ খেতে দেওয়া হলে তিনি রাজি হননি। এর পরই সরকারি চাকরির প্রতিশ্রুতি দিয়ে ওই তরুণীর সঙ্গে অশালীন আচরণ করা হয় বলে অভিযোগ। দু’জনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন তিনি।

তরুণী আরও জানিয়েছেন, সপ্তাহ দুয়েক আগে তাঁর সঙ্গে ফের একই আচরণ করা হয়। চাকরি তো মেলেইনি। উল্টে ঘটনার কথা যাতে ফাঁস না হয়ে যায়, সেই হুমকিও দেওয়া হয় তরুণীকে। অভিযোগের পর জিতেন্দ্র এবং ঋষিকে গ্রেফতার করা হয়। ১৪ নভেম্বর পর্যন্ত জিতেন্দ্র অন্তর্বর্তিকালীন জামিন পেয়েছেন। ঋষির জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছে। সংবাদ সংস্থার রিপোর্টে দাবি, তদন্ত চলাকালীন যে ফোন কলের রেকর্ড পুলিশ পেয়েছে, তরুণীর বয়ানের সঙ্গে তা মিলে গিয়েছে। বিতর্কের মাঝে গত ১৭ অক্টোবর সাসপেন্ড করা হয় জিতেন্দ্র এবং ঋষিকে।

গত জুলাই মাসে পোর্ট ব্লেয়ার থেকে দিল্লিতে বদলি হন জিতেন্দ্র। জানা গিয়েছে, তিনি দিল্লি যাওয়ার সময় তাঁর বাড়ির সিসিটিভি ফুটেজও মুছে দেওয়া হয়েছিল। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন আন্দামানের প্রাক্তন মুখ্যসচিব। তাঁর পাল্টা দাবি, তাঁর বিরুদ্ধে বড়সড় চক্রান্ত করা হয়েছে। যে তারিখে তাঁর বিরুদ্ধে হেনস্থার অভিযোগ আনা হয়েছে, সে দিন পোর্ট ব্লেয়ারে তিনি ছিলেনই না বলে দাবি করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE