Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Spurious Liquor

বিষাক্ত মদ খেয়ে পঞ্জাবে মৃত্যু আট জনের, হাসপাতালে ভর্তি ১২

প্রশাসনের নাকের ডগায় কী ভাবে রমরমিয়ে বেআইনি মদের কারবার চলছিল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসীরা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৬:২১
Share: Save:

বিষাক্ত মদ খেয়ে পঞ্জাবের সাংরুরে মৃত্যু হল ৮ জনের। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আরও ১২ জন। এই ঘটনায় জড়িত সন্দেহে চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তেরা হলেন, সুখবিন্দর, মনপ্রীত, গুলাল সিংহ এবং হরমনপ্রীত সিংহ। ধৃতেরা গুর্জন, উমরেওয়াল এবং তাইপুর গ্রামের বাসিন্দা। পঞ্জাব পুলিশের স্পেশাল ডিজি অর্পিত শুক্ল জানিয়েছেন, বৃহস্পতিবার তাঁদের কাছে খবর আসে সাংরুরের একটি গ্রামে বিষাক্ত মদ খেয়ে কয়েক জনের মৃত্যু হয়েছে। বেশ কয়েক জন অসুস্থ হয়ে পড়েছেন। খবর পাওয়ামাত্রই স্থানীয় থানাকে সতর্ক করা হয়। পুলিশের একটি দল ওই গ্রামে পৌঁছে ২০ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়। কিন্তু তাঁদের মধ্যে আট জনের মৃত্যু হয়।

এই ঘটনার পর সাংরুরে হুলস্থুল পড়ে যায়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এলাকায় দীর্ঘ দিন ধরেই বেআইনি মদের কারবার রমরমিয়ে চলছিল। এই ব্যবসা বন্ধ করার জন্য এলাকাবাসীরা উদ্যোগও নেন। কিন্তু খুব একটা ফলপ্রসূ হননি। বেআইনি মদের ব্যবসা তো রয়েইছে, তার সঙ্গে মত্তদের দৌরাত্ম্যও দিনে দিনে বাড়ছিল এলাকায়। স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, বৃহস্পতিবার বেশ কয়েক জন মদ্যপানের পরই অসুস্থ হয়ে পড়েছিলেন। এই ঘটনায় হুলস্থুল পড়ে যায়। স্থানীয়রাই পুলিশে খবর দেন। পুলিশ এসে অসুস্থদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। কিন্তু আট জনের মৃত্যু হয়।

প্রশাসনের নাকের ডগায় কী ভাবে রমরমিয়ে বেআইনি মদের কারবার চলছিল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Spurious liquor Punjab Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE