Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Karnataka

২০০০ টাকা চুরির অভিযোগে স্কুলের মধ্যেই ছাত্রীকে ‘ভর্ৎসনা’! অপমান সহ্য করতে না পেরে চরম পদক্ষেপ করল নাবালিকা

মৃত ছাত্রী অষ্টম শ্রেণির ছাত্রী। পুলিশের তদন্তকারী অফিসারের কথায়, গত ১৬ মার্চ সকালে বন্ধ ঘরের দরজা ভেঙে এক নাবালিকার দেহ উদ্ধার করা হয়েছে।

A class 8 student found death in house at Karnataka

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ১৭:৫৩
Share: Save:

স্কুলের এক ছাত্রীর বিরুদ্ধে ২০০০ টাকা চুরির অভিযোগ তুলেছিলেন শিক্ষিকা। সেই অপমান সহ্য করতে না পেরেই আত্মহত্যা করল ১৪ বছর বয়সি ওই পড়ুয়া, এমনই অভিযোগ পরিবারের। স্কুলের দুই শিক্ষিকার বিরুদ্ধে থানায় নিখিত অভিযোগ জানিয়েছে তারা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

সংবাদমাধ্যম সূত্রে খবর, কর্নাটকের বাগালকোটের সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা জয়শ্রী মিশ্রিকোটির বিরুদ্ধে মূলত অভিযোগ মৃতার পরিবারের। তাদের কথায়, জয়শ্রীর ব্যাগ থেকে দু’হাজার টাকা চুরি যায়। তিনি সন্দেহ করেন সেই টাকা নিয়েছে অভিযোগকারী পরিবারের মেয়েটি। সেই কথা প্রধানশিক্ষিকাকেও জানান। তার পরই তাকে ডেকে তিরস্কার করা হয়। এমনকি, দোষী প্রমাণিত হলে স্কুল থেকে তড়িয়ে দেওয়া হবে বলেও হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ।

মৃত ছাত্রী অষ্টম শ্রেণির ছাত্রী। পুলিশের তদন্তকারী অফিসারের কথায়, গত ১৬ মার্চ সকালে বন্ধ ঘরের দরজা ভেঙে এক নাবালিকার দেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার বাড়িতে তার বাবা-মা ছিলেন না। সেই সুযোগেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সে। দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়।

স্কুল শিক্ষিকাদের বিরুদ্ধে যে অভিযোগ জমা পড়েছে, তা নিশ্চিত করেছে স্থানীয় থানা। পুলিশের এক উচ্চপদস্থ অফিসারের কথায়, ‘‘আমরা একটা অভিযোগ পেয়েছি। যাঁদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে, তাঁদের জি়জ্ঞাসাবাদ চলছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।’’ তবে এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

স্কুলের শিক্ষিকাদের পাশাপাশি মৃতার পরিবারের লোকেদের সঙ্গেও কথা বলছেন তদন্তকারী অফিসারেরা। ওই ছাত্রীর আত্মহত্যা করার নেপথ্যে অন্য কোনও কারণ আছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলেও পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE