Advertisement
০৮ মে ২০২৪
Aadhar card

আধারে ঠিকানা বদলানো যাবে অনলাইনেই, লাগবে পরিবারের প্রধানের সম্মতি, নয়া বিজ্ঞপ্তি জারি কেন্দ্রের

আধার কার্ড বিষয়ক নিয়ামক সংস্থা ইউআইডিএআই-র তরফে মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি জারি করে পরিবারের প্রধানের সম্মতির ভিত্তিতে আধার অনলাইনে ঠিকানা আপডেট করার অনুমতি দিয়েছে।

আধার কার্ডে ঠিকানা বদল হবে অনলাইনেই।

আধার কার্ডে ঠিকানা বদল হবে অনলাইনেই। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৯:২৫
Share: Save:

আধার কার্ডে ঠিকানা বদলের জন্য প্রতীক্ষার দিন শেষ। পরিবারের প্রধানের সম্মতিতে পরিবারের যে কোনও সদস্য অনলাইনেই তা করে ফেলতে পারবেন।

আধার কার্ড বিষয়ক নিয়ামক সংস্থা ‘ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া’ (ইউআইডিএআই)-র তরফে মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি জারি করে পরিবারের প্রধানের সম্মতির ভিত্তিতে আধার অনলাইনে ঠিকানা আপডেট করার অনুমতি দিয়েছে। এত দিন পর্যন্ত অনলাইনে এই সুবিধা আধার কার্ডের অফিসিয়াল ওয়েবসাইটে ‘আপডেট আধার’ বিভাগের মধ্যে ‘সেল্‌ফ সার্ভিস আপডেট পোর্টাল’-এর মাধ্যমে পরিবারের প্রধানেরা পেতেন।

ইউআইডিএআই-এর নয়া বিজ্ঞপ্তি জানাচ্ছে, রেশন কার্ড, মার্কশিট, বিয়ের শংসাপত্র, পাসপোর্ট ইত্যাদি নথি প্রমাণ হিসেবে জমা দেওয়ার পরে পরিবারের প্রধানের সঙ্গে নিজের সম্পর্কের উল্লেখ করে ঠিকানা বদলের সম্মতিপত্র পেশ করতে হবে আবেদনকারীকে। আধার কেন্দ্রের পাশাপাশি অন্য জায়গা থেকেও অনলাইনে এই কাজ করা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aadhar card Aadhar New Address Address
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE