Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Tabrez Ansari

তবরেজ আনসারির গণপিটুনি মামলায় দোষী ১০ জনকে ১০ বছরের কারাদণ্ড দিল আদালত

২৭ জুন ওই ১০ জনকে দোষী সাব্যস্ত করা হয়। তখন সরকারি আইনজীবী অশোককুমার রাই জানিয়েছিলেন, ৫ জুলাই সাজা ঘোষণা হবে।

image of tabrez

তবরেজ আনসারিকে গণপিটুনির ভিডিয়ো সমাজ মাধ্যমে ছড়িয়ে পড়েছিল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রাঁচী শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ২০:৫৬
Share: Save:

তবরেজ আনসারির গণপিটুনি মামলায় ১০ জনকে দোষী সাব্যস্ত করেছিল আদালত। বুধবার সেই ১০ জনকে ১০ বছরের কারাদণ্ড দিল ঝাড়খণ্ডের সেরাইকেলা আদালত। ভারতীয় দণ্ডবিধির ৩০৪ ধারায় সাজা দেওয়া হয়েছে তাঁদের। একই সঙ্গে ১৫ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

২৭ জুন ওই ১০ জনকে দোষী সাব্যস্ত করা হয়। তখন সরকারি আইনজীবী অশোককুমার রাই জানিয়েছিলেন, ৫ জুলাই সাজা ঘোষণা হবে। বুধবার সেই সাজাই ঘোষণা করা হল। রাই জানিয়েছেন, বিচার চলাকালীন এক অভিযুক্ত মারা গিয়েছেন। বাকি দু’জনকে প্রমাণের অভাবে বেকসুর খালাস করা হয়েছে।

আদালতের রায় ঘোষণার পর দোষী ভিম সিংহ মুণ্ডা, কমল মাহাতো, মদন নায়াক, অতুল মাহালি, সুনামো প্রধান, বিক্রম মণ্ডল, চামু নায়াক, প্রেমচাঁদ মাহালি, মহেশ মাহালিকে হেফাজতে নেওয়া হয়েছে। প্রধান অভিযুক্ত প্রকাশ মণ্ডল ওরফে পাপ্পু মণ্ডল আগেই বিচারবিভাগীয় হেফাজতে ছিলেন।

২০১৯ সালের ১৭ জুন ঝাড়খণ্ডের সেরাইকেলা থানার অন্তর্গত ধাতকিদিহি গ্রামে বাইক চুরির সন্দেহে রড দিয়ে পিটিয়ে মারা হয় তবরেজকে। পুণেতে শ্রমিকের কাজ করতেন তবরেজ। ইদ উপলক্ষে বাড়ি ফিরেছিলেন। তখনই চুরির সন্দেহে তাঁকে পিটিয়ে খুন করা হয়। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল সমাজমাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lynching Jharkhand Tabrez Ansari Convict
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE