Advertisement
০১ মে ২০২৪
NIA

আইএস যোগের অভিযোগে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে গ্রেফতার করল এনআইএ

ধৃত আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফৈজান আনসারি ওরফে ফৈয়াজ। গত বুধবার তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করে এনআইএ।

representative photo of arrest

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১১:২৯
Share: Save:

আইএস জঙ্গিদলের সঙ্গে জড়িত থাকার অভিযোগে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়াকে গ্রেফতার করল এনআইএ। বৃহস্পতিবার ১৯ বছর বয়সি ওই তরুণকে গ্রেফতার করা হয়েছে। তার আগে ঝাড়খণ্ডে তরুণের বাড়ি এবং উত্তরপ্রদেশে যেখানে তিনি থাকতেন, সেই এলাকায় তল্লাশি চালিয়েছিল জাতীয় তদন্তকারী সংস্থা। এর আগে, বেঙ্গালুরুতে আইএসের সঙ্গে যুক্ত থাকার সন্দেহে পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছিল।

ধৃত আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফৈজান আনসারি ওরফে ফৈয়াজ। গত বুধবার তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করে এনআইএ। তার আগে, ঝাড়খণ্ডের লোহারদাগা এলাকায় ছাত্রের বাড়ি এবং উত্তরপ্রদেশের আলিগড়ে ছাত্রের ভাড়া ৃবাড়িতে তল্লাশি চালিয়েছিল জাতীয় তদন্তকারী সংস্থা। বেশ কিছু বৈদ্যুতিন ডিভাইস এবং নথি উদ্ধার করা হয়েছে।

এনআইএ দাবি করেছে, ভারতে আইএস কার্যকলাপ চালাতে ফৈজানের ভূমিকা রয়েছে। আইএস হ্যান্ডলারদের সঙ্গে ফৈজানের নিয়মিত যোগাযোগ ছিল বলেও দাবি করা হয়েছে। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি এবং ইউএপিএ ধারায় মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NIA isis Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE