Advertisement
১৭ মে ২০২৪
PM Narendra Modi

Modi Assassination Email: মোদীকে হত্যার ছক! ২০টি শহরে নাশকতার হুমকি ইমেল এনআইএ-র দফতরে, শুরু তদন্ত

প্রেরক দাবি করেছেন, তাঁর কাছে ২০টি আরডিএক্স বোমা রয়েছে। ওই বোমার সাহায্যে তিনি দেশে ২০টি শহরে বড় নাশকতা চালাবেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২২ ১৮:৩৯
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার হুমকি ইমেলের তদন্তে নামল এনআইএ। জাতীয় তদন্ত সংস্থাটি শুক্রবার জানিয়েছিল মোদীকে হত্যার ষড়যন্ত্রের কথা জানিয়ে একটি ই-মেল এসেছে তাদের দফতরে। সেই ইমেলে প্রেরক মোদীকে আরডিএক্স বিস্ফোরণ ঘটিয়ে হত্যার হুমকি দিয়েছে। সেই দেশের ২০টি শহরে নাশকতার পরিকল্পনার কথাও জানিয়েছে। এনআইএ জানিয়েছে ওই ইমেলের প্রেরকের পরিচয় জানতে আইপি অ্যাড্রেসের খোঁজ শুরু করে দিয়েছে তারা। পাশাপাশি দেশের অন্য গোয়েন্দা সংস্থাগুলির সাহায্য় চাওয়া হয়েছে এ বিষয়ে।

শুক্রবারই মোদীকে দেওয়া ওই হুমকি ইমেলের আংশিক বয়ান প্রকাশ্যে এনেছিল এনআইএ। তাতে দেখা যায় প্রেরক দাবি করেছেন, তাঁর কাছে ২০টি আরডিএক্স বোমা রয়েছে। ওই বোমার সাহায্যে তিনি দেশে ২০টি শহরে বড় নাশকতা চালাবেন। এ ব্যাপারে বেশ কয়েকটি সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে কথা হয়েছে তাঁর। আরডিএক্সের ব্যাপারে ওই সন্ত্রাসবাদীরা তাঁকে সাহায্য়ের আশ্বাসও দিয়েছে। প্রেরক জানিয়েছেন, ২০টি বোমা জোগাড় করতে কোনও অসুবিধা হয়নি তাঁর। সহজেই পেয়েছেন। যদিও কোথা থেকে কী ভাবে ওই বোমা পাওয়া গিয়েছে তা স্পষ্ট করেননি হুমকিদাতা। যেমন স্পষ্ট করে জানাননি মোদীকে হত্যা করতে চাওয়ার কারণও।

এনআইএ- প্রকাশিত সেই ই-মেলের আংশিক বয়ান।

এনআইএ- প্রকাশিত সেই ই-মেলের আংশিক বয়ান। ছবি: টুইটার

এনআইএ প্রকাশিত ওই ইমেলের বয়ানে কিছু অসংগতিও রয়েছে। প্রেরক লিখেছেন, ‘আমি যত দ্রুত সম্ভব মোদীকে মারতে চাই। আমি বোমা মেরে উড়িয়ে দিতে চাই প্রধানমন্ত্রীকে। উনি আমার জীবনকে হত্যা করেছেন। আমার জীবন নষ্ট করেছেন। আমি কাউকে ছেড়ে দেব না। আমি দু’কোটির বেশি মানুষকে হত্যা করব।’

প্রেরকের বক্তব্য, মোদীকে হত্যা করতে যদি তাঁকে লক্ষ লক্ষ মানুষকে মারতে হয় তাতেও আপত্তি নেই তাঁর। কেন না মানুষ এমনিতেই মরছে। তার বদলে তাঁর বিস্ফোরণে মরবে। এনআইএ-কে লেখা ইমেলে প্রেরক একরকম চ্যালেঞ্জ ছুড়ে দিয়েই জানিয়েছে, ‘আমাকে থামাতে পার তো থামাও। কিন্তু নাশকতার পরিকল্পনা সম্পূর্ণ হয়ে গিয়েছে।’ প্রেরক এ কথাও জানিয়েছেন যে, ‘২৮ ফেব্রুয়ারি ২০টি স্লিপার সেল সক্রিয় হবে তারপরেই দেশের ২০টি শহরে নাশকতা হবে।’ যদিও কোন বছরের ২৮ ফেব্রুয়ারি তা ইমেলে স্পষ্ট নয়। এনআইএ জানিয়েছে, তারা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে। প্রধানমন্ত্রীকে দেওয়া ওই হুমকি যদি ভুয়োও হয় তা হলেও বিষয়টির পূর্ণ তদন্ত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi Assasination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE