Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Black Magic

‘কালোজাদু’ করে সম্পদ বৃদ্ধি! পশুর জিভ, যকৃত দেখিয়ে ক্রেতা ভুলিয়ে টাকা আদায়ের অভিযোগে ধৃত ৩

গত শুক্রবার থেনির একটি চেকপোস্ট থেকে তিন জনকে গ্রেফতার করে পুলিশ। সঙ্গে ছিল পশুদের দেহাংশ ভর্তি একটি বাক্স। মাদুরাইয়ের এক ব্যক্তিকে ওই বাক্স দেওয়ার কথা ছিল তাঁদের।

representational image of black magic

ছবি: প্রতিনিধিত্বমূলক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ২১:২১
Share: Save:

‘কালোজাদু’ করে লোকজনের সঞ্চয় দ্বিগুণ করে দেবে! এমনটাই প্রতিশ্রুতি দিত এক গোষ্ঠী। বদলে আদায় করত লক্ষাধিক টাকা। তামিলনাড়ু, কেরলে চলত সেই চক্র। এ বার সেই গোষ্ঠীর তিন পাণ্ডাকে গ্রেফতার করল থেনি পুলিশ। সঙ্গে আটক করল পশুদের যকৃৎ, জিভ, হৃদপিণ্ডের অংশ। অভিযোগ, পশুদের দেহাংশ খদ্দেরদের কাছে মানুষের বলে তাঁরা দাবি করতেন। আর তা দেখিয়েই আদায় করে নিতেন টাকা।

ধৃতেরা হলেন ৫০ বছরের জেমস ওরফে স্বামী, ৩৮ বছরের বাবা ফখরুদ্দিন, ৩০ বছরের পাণ্ডি। এই মামলায় কেরলের বাসিন্দা চেল্লাপানকে আটক করেছে পুলিশ। তদন্তকারীরা মনে করছেন, এই চক্রের সঙ্গে আরও অনেকে জড়িত রয়েছেন। তাঁদের ধরার চেষ্টা চলছে।

গত শুক্রবার থেনির একটি চেকপোস্ট থেকে তিন জনকে গ্রেফতার করে পুলিশ। সঙ্গে ছিল পশুদের দেহাংশ ভর্তি একটি বাক্স। তিন জনকে জেরা করে পুলিশ জানতে পারে, মাদুরাইয়ের এক ব্যক্তিকে ওই বাক্স দেওয়ার কথা ছিল তাঁদের। ওই ব্যক্তিকে প্রতিশ্রুতি দিয়েছিলেন, ওই সব দেহাংশ দিয়ে ‘কালোজাদু’ করলে ওই ব্যক্তির ধনসম্পদ বৃদ্ধি পাবে। সে জন্য তাঁর থেকে আড়াই লক্ষ টাকা চেয়েছিলেন তাঁরা। তাঁর কাছে এও দাবি করেছিলেন যে, ওই দেহাংশ মানুষের। পশুর নয়। তদন্তে নেমে পুলিশ আরও জানিয়েছে, ওই চক্রের পাণ্ডারা ক্রেতাদের থেকে টাকা আদায়ের পর তাঁদের পুলিশের হাতে ধরিয়ে দিতেন, যাতে ভবিষ্যতে ওই ক্রেতারা টাকা ফেরত না চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Black Magic arrest Fake
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE