Advertisement
০৬ মে ২০২৪
Telangana Blast

তেলঙ্গানার রাসায়নিক কারখানায় আগুন, বিস্ফোরণ চুল্লিতে! মৃত অন্তত পাঁচ, আটকে আরও অনেকে

বুধবার বিকেলের দিকে তেলঙ্গানার সঙ্গারেড্ডি এলাকার ওই কারখানায় আচমকাই আগুন লেগে যায়। সেই আগুন থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটে।

তেলঙ্গানার রাসায়নিক কারখানায় বিস্ফোরণ।

তেলঙ্গানার রাসায়নিক কারখানায় বিস্ফোরণ। ছবি সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ২০:১৩
Share: Save:

তেলঙ্গানার এক রাসায়নিক কারখানার চুল্লিতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটল। সংবাদমাধ্যম সূত্রে খবর, এই ঘটনায় এখনও পর্যন্ত পাঁচ জনের মৃত্যু হয়েছে। তবে এখনও ওই কারখানার মধ্যে আট থেকে ১০ জন শ্রমিক আটকে রয়েছেন বলেই খবর। শুরু হয়েছে উদ্ধারকাজ।

বুধবার বিকেলের দিকে তেলঙ্গানার সঙ্গারেড্ডি এলাকার ওই কারখানায় আচমকাই আগুন লেগে যায়। সেই আগুন থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটে। সংবাদমাধ্যম এনডিটিভিতে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, বিস্ফোরণের সময় ওই কারখানায় অন্তত ৫০ জন কাজ করছিলেন। বিস্ফোরণের পর হুড়োহুড়ি পড়ে যায় কর্মীদের মধ্যে। কয়েক জন কারখানা থেকে বার হতে পারলেও বেশ কয়েক জন আটকে পড়েন। তাঁদের মধ্যে ইতিমধ্যেই পাঁচ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে ওই কারখানার ম্যানেজারও রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

ওই বিস্ফোরণের একাধিক ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেই সব ভিডিয়োতে দেখা যাচ্ছে, কী ভাবে কারখানাটি আগুনে পুড়ছে। সেই সঙ্গে বিস্ফোরণের শব্দও শোনা যাচ্ছে। যদিও এই সব ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছয় দমকল বাহিনী। রয়েছে উদ্ধারকারী দলও। কী ভাবে আগুন লাগল তা এখনও জানা যায়নি।

স্থানীয়েরা সংবাদমাধ্যমে জানিয়েছেন, ওই কারখানায় আরও একটা চুল্লি রয়েছে। সেই চুল্লিতেও বিস্ফোরণ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই আশপাশের এলাকা দ্রুত খালি করার কাজও শুরু হয়েছে। যাতে বিস্ফোরণ ঘটলে হতাহতের ঘটনা বেশি ঘটতে না পারে। আহতদের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলেও খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Telangana Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE