Advertisement
০৪ মে ২০২৪
Bus Accident in Uttar Kashi

পাহাড়ি রাস্তায় গাছ থেকে ঝুলছে যাত্রিবোঝাই বাস, তলায় গভীর খাদ! উত্তরকাশীতে দুর্ঘটনা

স্বাধীনতা দিবসের দিন সকালে উত্তরকাশী যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারায় একটি যাত্রিবোঝাই বাস। পাহাড়ি পথে বাসটি রাস্তা থেকে নেমে একটি গাছের উপর আটকে ঝুলতে থাকে। তলায় গভীর খাদ।

Image of the bus after accident

পাহাড়ি রাস্তায় গাছে আটকে ঝুলছে বাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
উত্তরকাশী শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ১৭:২৯
Share: Save:

দেহরাদূনের উত্তরকাশীতে দুর্ঘটনার কবলে যাত্রিবোঝাই বাস। প্রত্যক্ষদর্শীদের দাবি, পাহাড়ি পথে বাসটি রাস্তা থেকে নেমে একটি গাছের উপর আটকে যায়। বাসের সামনের অংশ ঝুলতে থাকে। তলায় গভীর খাদ। বিপর্যয় মোকাবিলা বাহিনী সমস্ত যাত্রীকেই নিরাপদে উদ্ধার করেছে। কী কারণে দুর্ঘটনা তা এখনও স্পষ্ট নয়।

দেহরাদূন থেকে উত্তরকাশী যাচ্ছিল একটি বাস। তাতে ছিলেন মোট ২১ জন যাত্রী। স্থানীয় সূত্রে খবর, সকাল সাড়ে পাঁচটা নাহাদ সুবাখোলি-মোরিয়া রোডের উপর একটি জায়গায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এর জেরে বাসটি রাস্তা থেকে নেমে যায়। তার পর আটকায় একটি গাছে। প্রত্যক্ষদর্শীদের দাবি, বাসের সামনের অংশ গভীর খাদের দিকে ঝুলছিল। বাকি অংশটি আটকে ছিল গাছে। আশ্চর্যজনক ভাবে বাসটি খাদে পড়ে যায়নি। এ দিকে এই অবস্থায় বাসটি ঝুলতে থাকায় ভিতরে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। চিৎকার-চেঁচামেচি শুরু করেন। কেউ কেউ ভয়ে কেঁদে ফেলেন। ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। চলে আসে এসডিআরএফ। শুরু হয় উদ্ধারকাজ। পুলিশ এবং স্থানীয়দের সাহায্য নিয়ে বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা যাত্রীদের নিরাপদ স্থানে সরিয়ে আনে। পরে তাঁদের অন্য একটি গাড়িতে উত্তরকাশী নিয়ে যাওয়া হয়। ঘটনায় আতঙ্কিত হলেও কারও বিশেষ আঘাত লাগেনি বলেই জানিয়েছেন যাত্রীরা। এ ভাবে রক্ষা পাওয়ায় তাঁরা ধন্যবাদ জানিয়েছেন বিপর্যয় মোকাবিলা বাহিনীকে।

উত্তরের পাহাড়ে চলছে প্রবল বৃষ্টি। আর এতেই বন্যা পরিস্থিতি উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশে। পাহাড় থেকে নেমে আসা কাদাজলে ইতিমধ্যেই ভেসে গিয়েছে বহু সেতু, রাস্তা। প্রসঙ্গত, গত শনিবার সকালে দুর্ঘটনা ঘটেছিল হিমাচল প্রদেশের মান্ডি জেলায়। বৃষ্টির কারণে রাস্তার বিশাল অংশ ধসে যাওয়ায় একটি যাত্রিবাহী বাস প্রায় ৩০ ফুট নীচে গিয়ে পড়ে। ঘটনায় আহত হয়েছিলেন ১৪ জন যাত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bus Accident rescued
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE