Advertisement
০২ মে ২০২৪
Yashwant Sinha

President election 2022: তিনি রাষ্ট্রপতি নির্বাচিত হলে সিএএ কার্যকরী হবে না, প্রচারে বেরিয়ে বার্তা যশবন্তের

বিজেপি-বিরোধী শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে বিভিন্ন রাজ্যে প্রচার করছেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী তথা তৃণমূল নেতা যশবন্ত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ০২:৪১
Share: Save:

তিনি যদি রাষ্ট্রপতি নির্বাচিত হন তবে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) কার্যকরী করা হবে না। নির্বাচনী প্রচারে অসমে গিয়ে বিজেপি-বিরোধী দলগুলির সঙ্গে বৈঠকে যশবন্ত সিন্‌হা এমনটাই আশ্বাস দিলেন।

বিজেপি-বিরোধী দলগুলির রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে বিভিন্ন রাজ্যে প্রচার করছেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী তথা তৃণমূল নেতা যশবন্ত। বুধবার তিনি অসমে বিজেপি-বিরোধী দলগুলির সাংসদ এবং বিধায়কদের সঙ্গে বৈঠক করেন। সেখানে তিনি বলেন, ‘‘বিজেপির নেতৃত্বাধীন এনডিএ সরকার কখনও দেশে সিএএ কার্যকরী করতে পারবে না। তার কারণ, তাড়াহুড়ো করে, বোকার মতো এই সংশোধনী আইনের খসড়া করা হয়েছে।’’

তাঁর কথায়, ‘‘নাগরিকত্ব অসমের একটি বড় সমস্যা। সরকার চেয়েছিল দেশ জুড়ে সিএএ-র বাস্তবায়ন করতে। কিন্তু পেরে উঠল না। এর আগে কোভিড পরিস্থিতিকে অজুহাত হিসাবে খাড়া করেছিল। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পরেও আইন কার্যকরী করতে পারল না সরকার।’’

তবে তিনি রাষ্ট্রপতি নির্বাচিত হলে সিএএ কার্যকরী করতে দেবেন না বলেই জানিয়েছেন যশবন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yashwant Sinha Presidential Election CAA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE