Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Crores of Money Seized

নগদ, গয়না মিলিয়ে উদ্ধার ৬৩০০০০০০০! বিজেপি-শাসিত রাজ্যে শুধু সোনা বাজেয়াপ্ত ১৫ কোটি টাকার

রাজ্য পুলিশ সূত্রে খবর, নির্বাচনী আচরণবিধি চালু হওয়ার পর এখনও পর্যন্ত নগদ ৬ কোটি ৫৮ লক্ষ ৫৩ হাজার টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১১:৩১
Share: Save:

ভোটের মুখে তল্লাশি চালিয়ে মধ্যপ্রদেশের বিভিন্ন জায়গা থেকে বাজেয়াপ্ত করা হল নগদ, গয়না এবং মাদক মিলিয়ে কোটি কোটি টাকা। লোকসভা ভোট উপলক্ষে নির্বাচনী আচরণবিধি চালু হয়ে গিয়েছে দেশ জুড়ে। রাজ্যগুলিতে নজরদারি বাড়ানো হয়েছে। সেই নজরদারি চালানোর সময় বিভিন্ন রাজ্য থেকে নগদ, গয়না বাজেয়াপ্ত করার মতো ঘটনা প্রকাশ্যে আসছে। এ বার মধ্যপ্রদেশেও তল্লাশি অভিযান চালিয়ে নগদ, গয়না এবং মাদক মিলিয়ে মোট সাড়ে ৬৩ কোটি বাজেয়াপ্ত করল পুলিশ।

রাজ্য পুলিশ সূত্রে খবর, নির্বাচনী আচরণবিধি চালু হওয়ার পর এখনও পর্যন্ত নগদ ৬ কোটি ৫৮ লক্ষ ৫৩ হাজার টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। এ ছাড়াও সোনা বাজেয়াপ্ত করা হয়েছে ১৪ কোটি ৩৪ লক্ষ ৩৫ হাজার টাকার। পুলিশ আরও জানিয়েছে, শুধু নগদ বা গয়না নয়, কোটি কোটি টাকার মাদকও উদ্ধার হয়েছে। প্রায় ৩০০ কেজি মাদক বাজেয়াপ্ত করা হয়েছে তল্লাশি অভিযানে। যার বর্তমান বাজারদর প্রায় ৪ কোটি টাকার মতো। এ ছাড়াও উদ্ধার হয়েছে ২০০ কেজির মতো মূল্যবান ধাতু। বাজেয়াপ্ত করা হয়েছে ২১ কোটি টাকার রেডিমেড পোশাক।

আগামী ১৯ এপ্রিল ভোট হবে মধ্যপ্রদেশে। চার দফায় ভোট চলবে ১৩মে পর্যন্ত। ১৯ এপ্রিল প্রথম দফায় ৬টি আসনে, ২৬ এপ্রিল ৭টি আসনে, ৭মে ৮টি আসনে এবং ১৩ মে ৮টি আসনে ভোট হবে এই রাজ্যে। নির্বাচনের আগে তাই রাজ্য জুড়ে তল্লাশি অভিযান চলছে। আর সেই অভিযানে এখনও পর্যন্ত নগদ, গয়না এবং মাদক মিলিয়ে সাড়ে ৬৩ কোটি বাজেয়াপ্ত করা হল বলে পুলিশ সূত্রে খবর।

শুধু মধ্যপ্রদেশই নয়, কর্নাটক এবং তামিলনাড়ু থেকেও কোটি কোটি নগদ টাকা উদ্ধার হয়েছে। এক স্বর্ণ ব্যবসায়ীর বাড়ি থেকে প্রায় ৬ কোটি টাকা নগদ এবং ১০৬ কেজি সোনা-রুপোর গয়না উদ্ধার করে পুলিশ। ভোটের আগে অবৈধ টাকার লেনদেন বন্ধ করতে সোমবার কর্নাটকের বেলারি শহরে তল্লাশি অভিযান চালায় সে রাজ্যের পুলিশ। আর সেই অভিযানেই উদ্ধার হয়েছে এত অর্থ এবং গয়না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

money Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE