Advertisement
০২ মে ২০২৪
Snake

সজোরে মাথায় পড়েছে লোহার রড, আহত গোখরোকে অ্যাম্বুল্যান্সে করে নিয়ে যাওয়া হল দিল্লিতে

সাপ দেখে ভয় পেয়ে দোকানের এক কর্মী লোহার রড হাত থেকে ফেলে দিয়েছিলেন। সেটি সাপের মাথায় গিয়ে পড়ে। চিকিৎসার জন্য সাপটিকে দিল্লিতে পাঠানো হয়েছে।

Cobra was sent to hospital by ambulance

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৬:৫৮
Share: Save:

লোহার রডের আঘাতে আহত হয়েছিল গোখরো। তাকে সুস্থ করে তোলার জন্য অ্যাম্বুল্যান্সের ডাক পড়ল। গ্রাম থেকে অ্যাম্বুল্যান্সে করে গোখরোকে নিয়ে যাওয়া হল দিল্লিতে।

উত্তরপ্রদেশের বুদায়ুঁ জেলার ঘটনা। গ্রামের একটি হার্ডওয়ারের দোকানে সাপ ঢুকে পড়েছিল। তাকে দেখে দোকানের এক কর্মীর হাত থেকে ভয়ে লোহার রড নীচে পড়ে যায়। রড গিয়ে পড়ে সাপটির মাথায়। তাতে গুরুতর আহত হয় ওই গোখরো।

স্থানীয় বন দফতরের তরফে সাপটির চিকিৎসার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু বুদাঁয়ুতে সেই চিকিৎসার উপযোগী পরিষেবা ছিল না। তাই চিকিৎসকদের পরামর্শ মতো সাপটিকে দিল্লিতে নিয়ে যাওয়া হবে বলে ঠিক হয়।

পশুদের হিতার্থে কাজ করে এমন একটি স্থানীয় সংস্থা ‘পিপ্‌ল ফর অ্যানিম্যালস্‌’ (পিএফএ) এ বিষয়ে উদ্যোগী হয়ে ওঠে। সাপটিকে বাঁচানোর জন্য অ্যাম্বুল্যান্স ভাড়া করে দিল্লিতে তাকে নিয়ে যাওয়া হয়। পাঁচ হাজার টাকা খরচ হয় সাপটিকে নিয়ে রাজধানী পৌঁছতে। সেখানেই সাপের চিকিৎসা চলছে। সাপটি সুস্থ হয়ে উঠলে তাকে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছেন বন দফতরের আধিকারিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snake Cobra UP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE