Advertisement
০১ মে ২০২৪
Inauguration of Ram Mandir in Ayodhya

রামমন্দির উদ্বোধনের আগেই অযোধ্যায় বুকিং হয়ে গিয়েছে ৮০ শতাংশ হোটেল! পাল্লা দিয়ে বাড়ছে ভাড়াও

হোটেল মালিকরা জানাচ্ছেন, যে হেতু ২২ জানুয়ারি উদ্বোধন হবে, তাই তার আগের দিন অর্থাৎ ২১ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত হোটেল বুকিং করে রেখেছেন বহু পর্যটক।

রামমন্দির নির্মাণের কাজ চলছে জোরকদমে। ছবি: পিটিআই।

রামমন্দির নির্মাণের কাজ চলছে জোরকদমে। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
অযোধ্যা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ১১:২৭
Share: Save:

রামমন্দির উদ্বোধন হবে আগামী বছরের ২২ জানুয়ারি। আর ‘প্রাণপ্রতিষ্ঠা’র সেই মুহূর্তের সাক্ষী থাকতে মুখিয়ে রয়েছেন দেশ-বিদেশের বহু মানুষ। অযোধ্যা প্রশাসন তাই মনে করছে, ওই দিন গোটা শহরে উপচে পড়তে পারে ভিড়। ইতিমধ্যেই তার রেশ পড়তে শুরু করেছে উত্তরপ্রদেশের এই শহরে।

অযোধ্যার হোটেল মালিকগুলির দাবি, শহরের বেশির ভাগ হোটেল তিন দিনের জন্য বুকিং হয়ে গিয়েছে। রামমন্দির উদ্বোধনের এখনও আড়াই মাস বাকি, তার আগেই ৮০ শতাংশ হোটেল বুকিং হয়ে গিয়েছে বলে দাবি তাঁদের। হোটেল মালিকরা জানাচ্ছেন, যে হেতু ২২ জানুয়ারি উদ্বোধন হবে, তাই তার আগের দিন, অর্থাৎ ২১ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত হোটেল বুকিং করে রেখেছেন বহু পর্যটক।

অমিত মিশ্র নামে এক হোটেলের ম্যানেজার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, হোটেল বুকিংয়ের হিড়িক দেখে বোঝাই যাচ্ছে, উদ্বোধনের দিন অযোধ্যায় কত মানুষ হাজির হতে হতে চলেছেন। তবে হোটেলিগুলিও পর্যটকদের স্বাগত জানাতে পুরোদমে প্রস্তুত। দর্শনার্থীদের যাতে কোনও রকম অসুবিধার মুখে পড়তে না হয়, এখন থেকেই সেই কাজগুলি সেরে ফেলতে চাইছেন হোটেল মালিকরা। তবে রামমন্দির উদ্বোধনকে ঘিরে তাই হোটেল ব্যবসায়ীদেরও প্রত্যাশার পারদ চড়ছে।

হোটেলগুলির চাহিদা বাড়তে থাকায় পাল্লা দিয়ে বাড়ছে ভাড়াও। হোটেল মালিকদের কেউ কেউ জানিয়েছেন, ওই সময় কোনও কোনও হোটেলের এক রাতের ভাড়া ২০ হাজার টাকা ছাড়িয়ে যেতে পারে। সাধারণ সময় এক রাতের ভাড়া ২০০০ টাকার মধ্যে ঘোরাফেরা করে। যে সব হোটেলগুলিতে ১৫০০-২০০০ টাকার মধ্যে ভাড়া পাওয়া যায়, আশা করা হচ্ছে, আগামী বছরের ২০-২৫ জানুয়ারির মধ্যে সেই ভাড়া ১০-২০ হাজার টাকায় পৌঁছতে পারে। তাই আগেভাগেই অনেকে হোটেল বুকিংয়ের কাজটি সেরে রাখছেন বলে জানিয়েছেন এক হোটেল মালিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ram Mandir Ayodhya Hotels
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE