Advertisement
০৪ মে ২০২৪
District magistrate

হেঁটে ক্লান্ত হয়ে পড়েছিল স্কুলপড়ুয়ারা, নিজের হাতে রান্না করে খাওয়ালেন জেলাশাসক!

র‌্যালিতে হেঁটে ক্লান্ত হয়ে পড়েছিল স্কুলপড়ুয়ারা। সেটি নজরে পড়েছিল জেলাশাসক উতিস্থ গাডপালের। ক্লান্ত মুখগুলির দিকে তাকিয়ে তিনি উপলব্ধি করেন স্কুলপড়ুয়াদের খিদেও পেয়েছে।

Dm cooks for children

রান্নায় মজে জেলাশাসক (হলুদ টিশার্ট পরা)। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৮:১৭
Share: Save:

জেলার একটি অনুষ্ঠানে অংশ নিয়েছিল বেশ কিছু স্কুলপড়ুয়া। ওই অনুষ্ঠান উপলক্ষে একটি র‌্যালির আয়োজন করেছিল জেলা প্রশাসন। সেই অনুষ্ঠানে হাজির ছিলেন জেলাশাসক-সহ একাধিক পদস্থ কর্তারা। দু’কিলোমিটার ধরে সেই র‌্যালি হয়েছিল। তাতে হেঁটেছিল স্কুলপড়ুয়ারা।

দীর্ঘ পথ হাঁটার পর ক্লান্ত হয়ে পড়েছিল তারা। সেটা নজরে পড়েছিল মধ্যপ্রদেশের মোরেনার জেলাশাসক উতিস্থ গাডপালের। ক্লান্ত মুখগুলির দিকে তাকিয়ে তিনি উপলব্ধি করেছিলেন স্কুলপড়ুয়াদের খিদেও পেয়েছে। আর এক মুহূর্ত দেরি না করে নিজেই রান্না করতে চলে যান। পড়ুয়াদের জন্য খাবার তৈরি করেন। শুধু তাই-ই নয়, সেই খাবার পড়ুয়াদের পরিবেশনও করেন জেলাশাসক।

সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, যে জায়গায় রান্নার আয়োজন করা হয়েছিল, সেখানে বসে পড়েছেন জেলাশাসক। কড়াইয়ে কিছু একটা ভাজছিলেন। জেলাশাসকের এমন মানবিক ভূমিকায় অনুষ্ঠানের আয়োজকরাও অভিভূত হয়ে যান। ভিডিয়োটি প্রকাশ্যে আসার পর অনেকেই মন্তব্য করেছেন, “প্রশাসনিক কর্তাদের এমন ভূমিকা সত্যিই প্রশংসার যোগ্য। সেলাম।” আবার এক জন বলেছেন, “জেলাশাসকের এমন মানবিক ভূমিকায় আমি আপ্লুত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

District magistrate Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE