Advertisement
০২ মে ২০২৪
ED Raids in Tamil Nadu

মাদক পাচার মামলায় তামিলনাড়ুর ৩৫ জায়গায় হানা ইডির, তল্লাশি প্রাক্তন ডিএমকে নেতার বাড়িতেও

মাদক পাচার মামলার তদন্তে তামিলনাড়ুর ৩৫টি জায়গায় হানা দিলেন ইডি আধিকারিকেরা। মঙ্গলবার সকাল থেকে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে তামিলনাড়ুর একাধিক জায়গায় তল্লাশি শুরু করেছে ইডি।

ED raids multiple places as part of drug related money laundering probe in Tamil Nadu

তামিলনাড়ুর ৩৫ জায়গায় হানা ইডির। বাইরে পাহারায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। মঙ্গলবার সকালে। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১২:৫১
Share: Save:

একটি মাদক পাচার মামলায় তল্লাশি চালাতে তামিলনাড়ুর ৩৫টি জায়গায় হানা দিলেন ইডি আধিকারিকেরা। মঙ্গলবার সকাল ৭টা থেকে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে তামিলনাড়ুর কোডিনগাইয়ুর, কিলপক, রাধাকৃষ্ণন সালাই-সহ একাধিক জায়গায় তল্লাশি শুরু করে ইডি। তল্লাশি চলে প্রাক্তন ডিএমকে নেতা জাফর সাদিকের সান্থোম এলাকার বাড়িতেও।

সম্প্রতি নিউ জ়িল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মতো দেশে মাদকদ্রব্য পাচার করার জন্য সাদিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। ওই মাদক মামলাতেই আর্থিক নয়ছয়ের বিষয়টি খতিয়ে দেখতে আলাদা করে তদন্ত শুরু করে ইডি। গত ফেব্রুয়ারি দিল্লির একটি গোডাউনে হানা দিয়ে ৫০ কেজি মাদক উদ্ধার এবং বাজেয়াপ্ত করেছিল ইডি। এই ঘটনায় সাদিক এবং তাঁর ঘনিষ্ঠ সহযোগী সদানন্দ-সহ মোট পাঁচ জনকে গ্রেফতার করা হয়।

এই মামলাতেই চলচ্চিত্র পরিচালক আমিরকে দিল্লিতে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করেছিল এনসিবি। মঙ্গলবার আমিরের বাড়িতেও তল্লাশি চলে। অর্থ তছরুপ প্রতিরোধ আইন (পিএমএলএ)-এ এই মামলার তদন্ত করছে ইডি। প্রসঙ্গত, সাদিক এক সময় তামিলনাড়ুর শাসকদল ডিএমকে-র প্রথমসারির নেতা ছিলেন। কিন্তু তাঁর বিরুদ্ধে মাদক পাচারের অভিযোগ ওঠার পরেই তাঁকে দল থেকে বহিষ্কার করে এমকে স্ট্যালিনের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Raids Tamil Nadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE