Advertisement
১৭ মে ২০২৪
Lift Accident

মুম্বইয়ের বহুতল থেকে আছড়ে পড়ল লিফ্‌ট, ১১ জন সওয়ারি ছিলেন ভিতরে

এর আগেও এক বার মুম্বইয়ের এই ট্রেড ওয়ার্ল্ড ভবন দুর্ঘটনার জন্য খবরে এসেছে। বছর ছয়েক আগে, একটি বারের ভিতরে আগুন লেগে ১৪ জনের মৃত্যু হয়েছিল। জখম হয়েছিলেন অন্তত ৫০ জন।

Elevator

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১৮:৩৮
Share: Save:

মুম্বইয়ের একটি বহুতলে অন্তত ১১ জন সওয়ারিকে নিয়ে ভেঙে পড়ল লিফ্‌ট। বুধবার সকালে এই ঘটনা ঘটেছে মুম্বইের লোয়ার প্যারেলের একটি বাণিজ্যিক কমপ্লেক্সে। ট্রেড ওয়ার্ল্ড বিল্ডিং নামের ওই ভবনটি ১৭ তলা উঁচু। লিফ্‌টটি সংযোগ বিচ্ছিন্ন হয়ে ভেঙে পড়েছে পাঁচ তলা থেকে। এই ঘটনায় গুরুতর জখম হয়েছেন লিফ্‌টে থাকা ৯ জন।

লোয়ার প্যারেলের কমলা মিলস চত্বরে ওই ভবনটির ভিতরে যেমন বহু বেসরকারি এবং কর্পোরেট সংস্থার দফতর রয়েছে। তেমনই বহু নামজাদা রেস্তরাঁ, বারও রয়েছে এর ভিতরে। এর আগেও এক বার এই ট্রেড ওয়ার্ল্ড ভবন দুর্ঘটনার জন্য খবরে এসেছে। বছর ছয়েক আগে, একটি বারের ভিতরে আগুন লেগে ১৪ জনের মৃত্যু হয়েছিল। জখম হয়েছিলেন অন্তত ৫০ জন।

বুধবারের ঘটনাটি ঘটে সকাল ১১ টার সময়। অধিকাংশ বেসরকারি অফিসে সেই সময় থেকে কাজ শুরু হয়। ফলে লিফ্‌টে ভিড় ছিল সেই সময়। নীচ থেকে উপরে উঠছিল লিফ্‌টটি। হঠাৎই তার ছিঁড়ে সেটি মাটিতে আছড়ে পড়ে। নিরাপত্তারক্ষীরা ভেঙে পড়া লিফ্‌ট থেকে দ্রুত যাত্রীদের উদ্ধার করে। প্রত্যেকেরই কম-বsশি আঘাত লেগেছিল। এদের মধ্যে ৯ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করাতে হয়। পুলিশ জানিয়েছে, আহতদের বয়স ২০ থেকে ৫০ বছরের মধ্যে। এর মধ্যে অন্তত তিন জন মহিলাও আছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lift Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE