Advertisement
১৮ মে ২০২৪
Kalyan Singh

Kalyan Singh in ICU: গুরুতর অসুস্থ উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিংহ, ভর্তি আইসিইউ-তে

রবিবার বিকেলে লখনউয়ের সঞ্জয় গাঁধী পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এসজিপিটিআই)-এ নিয়ে যাওয়া হয় কল্যাণ সিংহকে।

ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৫ জুলাই ২০২১ ১০:১৫
Share: Save:

গুরুতর অসুস্থ উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিংহকে আইসিইউ-তে ভর্তি করানো হল। ৮৯ বছরের এই রাজনীতিক সপ্তাহ দুয়েক ধরেই অসুস্থ ছিলেন বলে পরিবার সূত্রে খবর। রবিবার বিকেলে তাঁকে লখনউয়ের সঞ্জয় গাঁধী পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এসজিপিটিআই)-এ নিয়ে যাওয়া হয়।

এসজিপিটিআই একটি লিখিত বিবৃতি জারি করে জানিয়েছে, ‘হাসপাতালে ভর্তি করানোর সময় কল্যাণ সিংহের রক্তচাপ এবং হৃদ্‌স্পদন স্বাভাবিক ছিল। তবে তিনি অচেতন ছিলেন। তাঁর পূর্বের শারীরিক উপসর্গের কথা মাথায় রেখে কল্যাণ সিংহকে আইসিআই-তে রাখা হয়েছে।’ হাসাপাতাল কর্তৃপক্ষ আরও জানিয়েছেন, প্রবীণ এই রাজনীতিকের চিকিৎসায় নেফ্রোলজি, কার্ডিওলজি, নিউরোলজি, এন্ডোক্রিনোলজি এবং নিউরো-অটোলজি বিশেষজ্ঞদের নিয়ে একটি প্যানেল গঠন করা হয়েছে। আপাতত তাঁদের পর্যবেক্ষণে থাকবেন কল্যাণ।

বিজেপি নেতা তথা রাজস্থানের প্রাক্তন রাজ্যপাল হিসাবে দায়িত্ব সামলানো কল্যাণের অসুস্থতার খবর পেয়ে তাঁকে দেখতে হাসপাতালে ছুটে যান কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, ওই রাজ্যের বিজেপি সভাপতি স্বতন্ত্র দেব সিংহ-সহ প্রমুখ। কল্যাণের দ্রুত আরোগ্য কামনা করেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Kalyan Singh Intensive Care Unit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE