Advertisement
০২ মে ২০২৪
uttarpradesh

Vijay Singh: যোগীর বিরুদ্ধে প্রার্থী, অখিলেশের বিরুদ্ধেও প্রচারে নামবেন ২৬ বছর ধরে ধরনায় বসা শিক্ষক

অখিলেশের বিরুদ্ধেও তিনি নিষ্ক্রিয়তার অভিযোগ এনেছেন। তাই তিনি অখিলেশকে সমর্থন করবেন না এবং তাঁর বিরুদ্ধে প্রচার চালাবেন বলেও জানিয়েছেন।

১৯৯৬ সাল থেকে ধরনায় বসেছেন বিজয় সিংহ।

১৯৯৬ সাল থেকে ধরনায় বসেছেন বিজয় সিংহ। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
কানপুর শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২২ ১৬:১২
Share: Save:

২৬ বছর ধরে ধরনায় বসে আছেন। গোরক্ষপুর শহর আসনে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে। শুধু তাই নয়, করহল কেন্দ্রেও অখিলেশের বিরুদ্ধে প্রচারে নামতে চান প্রাক্তন স্কুল শিক্ষক তথা দুর্নীতির বিরুদ্ধে লড়াই করা ক্ষুব্ধ সমাজকর্মী বিজয় সিংহ। গত ২৬ বছর ধরে মুজফ্‌ফরপুরের একই দাবিতে ধরনায় বসে আছেন বিজয়। একটি সংবাদ সংস্থাকে সাক্ষাৎকার দেওয়ার সময় তিনি বলেন, ‘‘আমি আসন্ন বিধানসভা নির্বাচনে প্রার্থী হিসেবে দাঁড়াব। আগামী ৯ ফেব্রুয়ারি আমি গোরক্ষপুর শহরের আসনের জন্য মনোনয়ন জমা দেব।’’

তাঁর দাবি, জমি মাফিয়ারা উত্তরপ্রদেশের পশ্চিমাঞ্চলের হাজার হাজার একর জমি জবরদখল করেছে। এই জমি মাফিয়াদের বিরুদ্ধে উপযুক্ত আইনি ব্যবস্থা নেওয়ার দাবিতেও এত বছর ধরে বারবার সরব হয়েছেন তিনি। তবুও সুরাহা মেলেনি। থেমে থাকেনি তাঁর ধরনাও।

তিনি জানিয়েছেন, বারবার সরকার বদলালেও জমি মাফিয়াদের বিরুদ্ধে কেউ উপযুক্ত ব্যবস্থা নেননি। তিনি আরও বলেন, ‘‘আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি মানুষকে এ কথা বোঝানোর জন্য যে, গত ২৬ বছরে উত্তরপ্রদেশে কোনও শাসকদলই দুর্নীতির বিরুদ্ধে লড়াই করেনি বা জমি মাফিয়াদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার বিষয়ে গুরুত্ব দেয়নি।’’ প্রচারপত্রে জমি মাফিয়াদের কর্মকাণ্ড এবং সরকারের নিষ্ক্রিয়তা উল্লেখ করে প্রচার চালাবেন বলেও তিনি জানিয়েছেন।

বিজয় ১৯৯৬ সাল থেকে জমি মাফিয়াদের বিরুদ্ধে ধরনায় বসেছেন। এর আগে তিনি এক বার নিজের দাবি জানাতে যোগীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। কিন্তু যোগী তাঁর সঙ্গে দেখা করেননি বলেও তাঁর ক্ষোভ। এমনকি গত বছরের নভেম্বরে কাইরানা অঞ্চলে যোগীর জনসভাতেও তিনি এক বার উত্তেজনা সৃষ্টি করে খবরের শিরোনামে উঠে আসেন।

অখিলেশের বিরুদ্ধেও তিনি জমি মাফিয়া দমনে নিষ্ক্রিয়তার অভিযোগ জানিয়েছেন। তাই তিনি অখিলেশকেও সমর্থন করবেন না এবং তাঁর বিরুদ্ধে প্রচার চালাবেন বলেও জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE