Advertisement
০২ মে ২০২৪
Tinsukia Blast

অসমের তিনসুকিয়ায় সেনা শিবিরে গ্রেনেড হামলা! ধৃত দুই বাইক আরোহী, নেপথ্যে কোন জঙ্গিগোষ্ঠী?

গত ১ অক্টোবর থেকে অসমের বিজেপি সরকারের অনুমোদনে সে রাজ্যের চার জেলা ডিব্রুগড়, তিনসুকিয়া, শিবসাগর এবং চরাইদেওতে ‘সশস্ত্র বাহিনীর বিশেষ ক্ষমতা আইন’ (আফস্পা)-র মেয়াদ বাড়ানো হয়েছে।

তিনসুকিয়ায় ভারতীয় সেনা।

তিনসুকিয়ায় ভারতীয় সেনা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গুয়াহাটি শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১০:০৮
Share: Save:

এ বার সেনা শিবিরের সামনে গ্রেনেড হামলার ঘটনা ঘটল উত্তর-পূর্বাঞ্চলে। বৃহস্পতিবার সকালে অসমের তিনসুকিয়ায় সেনা ক্যাম্পের সামনে এসে মোটরবাইক আরোহী দুই যুবক গ্রেনেড ছোড়ে বলে অভিযোগ। ওই দুই যুবককে আটক করে সেনা। তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

সেনা সূত্রে জানানো হয়েছে, শিবিরের মূল প্রবেশপথের সামনে এসে গ্রেনেড ছোড়ে ওই দুই যুবক। তারা শিবিরের ভিতরে গ্রেনেডটি ছোড়ার চেষ্টা করেছিল। কিন্তু লক্ষ্যভ্রষ্ট হয়ে সেটি প্রবেশদ্বারের সামনে পড়ে ফেটে যায়। ঘটনায় কেউ হতাহত হননি। এক সেনাকর্তা বলেন, ‘‘হামলাকারীরা পালানোর চেষ্টা করলেও শিবিরের প্রবেশদ্বারে পাহারায় থাকা জওয়ানেরা তাদের ধরে ফেলেন।’’

প্রাথমিক ভাবে একে জঙ্গি হামলা বলেই মনে করছে পুলিশ। প্রসঙ্গত, গত ১ অক্টোবর থেকে অসমের বিজেপি সরকারের অনুমোদনে সে রাজ্যের চার জেলা ডিব্রুগড়, তিনসুকিয়া, শিবসাগর এবং চরাইদেওতে ‘সশস্ত্র বাহিনীর বিশেষ ক্ষমতা আইন’ (আফস্পা)-এর মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। জঙ্গি সংগঠন আলফার পরেশ বরুয়া গোষ্ঠী এর প্রতিবাদে হামলা চালাতে পারে বলে আগেই একটি গোয়েন্দা রিপোর্টে আশঙ্কা প্রকাশ করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE