Advertisement
০৩ মে ২০২৪
Vijay Rupani

গো-কল্যাণে দাঁড়িপাল্লায় বসলেন গুজরাতের মুখ্যমন্ত্রী, চাপালেন ৮৫ কিলোগ্রাম রুপো

গো-কল্যাণের জন্য গুজরাত সরকারের দায়বদ্ধতার কথা মনে করিয়ে দিয়েছে রূপাণী প্রশাসন। রাজ্যে গো-হত্যায় ১২ বছর পর্যন্ত কারাবাসের আইন করেছে সরকার।

দাঁড়িপাল্লায় গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী।

দাঁড়িপাল্লায় গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
গাঁধীনগর শেষ আপডেট: ৩০ মার্চ ২০২১ ১৬:২৭
Share: Save:

গো-হত্যার জন্য কড়া আইন আগেই করেছিলেন। এ বার গোশালায় আশ্রয় নেওয়া গরু-মহিষদের কল্যাণে আক্ষরিক অর্থেই নিজেকে দাঁড়িপাল্লায় তুললেন গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী। সোমবার গাঁধীনগরের একটি অনুষ্ঠানে দাঁড়িপাল্লার একধারে বসেন তিনি। অন্য ধারে তোলা হয় ৮৫ কিলোগ্রাম রুপো। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, নিজের ওজনের সমান ওই রুপো রাজ্যের গো-কল্যাণে দান করা হয়েছে।

গুজরাত প্রশাসনের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘রজত তুলা’ নামে ওই অনুষ্ঠানের আয়োজন করেছিল রাজ্যের সংগঠন ‘সমস্ত মহাজন ট্রাস্ট’। অনুষ্ঠানে নিজের ওজনের সমান রুপো বোঝাই করা হয় দাঁড়িপাল্লায়। তার পর তা গোশালার গরু-মহিষদের দেখাশোনার জন্য সেই রুপো দান করা হয়। গোশালাগুলি স্বয়ংসম্পূর্ণ করাই সরকারের লক্ষ্য বলেও জানিয়েছেন রূপাণী।

গো-কল্যাণের জন্য গুজরাত সরকারের দায়বদ্ধতার কথা মনে করিয়ে দিয়েছে রূপাণী প্রশাসন। রাজ্যে গো-হত্যায় ১২ বছর পর্যন্ত কারাবাসের আইন করেছে সরকার। সোমবারের ওই অনুষ্ঠানের পাশাপাশি বনাসকাঁঠা জেলা এবং মহেসানা শহরে গো-মাতার উন্নয়নে অনলাইনে ‘গৌচার’ নামে একটি প্রকল্পের উদ্বোধন করেন রূপাণী। তিনি জানিয়েছেন, ঘুড়ি উৎসবের পর রাজ্যে আহত পাখিদের চিকিৎসায় ‘করুণা অভিযান’ প্রকল্প শুরু করেছে তাঁর সরকার। এর জন্য গুজরাত জুড়ে সাড়ে ৩০০ মোবাইল ভ্যানের ঘুরবে বলেও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Gujarat Cow Vigilante Vijay Rupani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE