Advertisement
০২ মে ২০২৪
Gujarat

Gujarat Hooch case: মদ-নিষিদ্ধ মোদীর রাজ্যে বিষমদ খেয়ে মৃত্যু, মৃতের চার সন্তানকে দত্তক নিল পুলিশ

নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাতে বহু বছর ধরে মদ্যপান এবং মদ বিক্রি নিষিদ্ধ। সেখানেই বিষমদ খেয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪০।

গত কয়েক দিনে বিষমদ পানে ৪২ জনের প্রাণ গিয়েছে।

গত কয়েক দিনে বিষমদ পানে ৪২ জনের প্রাণ গিয়েছে।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ২৯ জুলাই ২০২২ ০৯:৫৫
Share: Save:

মদ-নিষিদ্ধ গুজরাতে বিষমদ খেয়ে প্রাণ হারিয়েছেন ৪২ জন। অসুস্থ আরও বেশ কয়েক জন। এই ঘটনায় বেশির ভাগ পরিবারই হারিয়েছে সংসারের একমাত্র রোজগেরেকে। একাধিক শিশু অনাথ হয়েছে। এমনই এক দরিদ্র পরিবারের চারটি শিশুকে দত্তক নিল গুজরাত পুলিশ।

বৃহস্পতিবার গুজরাতের বোটাড পুলিশ ঘোষণা করে, বিষমদ- কাণ্ডে মারা যাওয়া এক প্রৌঢ়ের পরিবারের চারটি শিশুর ভার নিচ্ছে তারা। মৃত ব্যক্তির নাম কানুভাই শেখলিয়া। মদে বিষক্রিয়ায় তাঁর মৃত্যুর পর চার সন্তান অনাথ হয়ে পড়েছে। তাই তাদের দত্তক নিচ্ছে বলে জানায় পুলিশ। চার শিশুর দেখভাল করা থেকে তাদের শিক্ষার ভার তাঁরা নিচ্ছেন বলে ঘোষণা করেন বোটাডের এসপি কর্ণরাজ বাঘেলা। তিনি বলেন, ‘‘চার শিশুর বাবা আর নেই। ওই পরিবারের আর্থিক অবস্থাও খুব খারাপ। তাই চারটি শিশুর দায়িত্ব নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’’

উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাতে বহু বছর ধরে মদ্যপান এবং মদ বিক্রি নিষিদ্ধ। সেই রাজ্যেই গত কয়েক দিনে বিষমদ খেয়ে একের পর এক মৃত্যুর ঘটনা ঘটেছে। ইতিমধ্যে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪০। ঘটনার তদন্তে নেমে পুলিশ জানায় মিথানল মিশ্রিত বিষাক্ত পানীয় ২০ টাকা দরে বিক্রি হয়েছে। ইতিমধ্যে কর্তব্যে গাফিলতির জন্য ছয় পুলিশ আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে। বদলি হয়েছেন দুই জেলার পুলিশ সুপারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gujarat Hooch tragedy Hooch police Adopt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE