Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Gurmeet Ram Rahim

Gurmeet Ram Rahim: শিষ্য খুনে দোষী সাব্যস্ত গুরমিত রাম রহিম, মঙ্গলবার সাজা ঘোষণা

২০১৭ সালের অগস্ট মাসে আশ্রমের মধ্যে দুই শিষ্যাকে ধর্ষণ ও এক সাংবাদিকের খুনের দায়ে রাম রহিমকে ২০ বছর জেলের সাজা শোনায় আদালত।

গুরমিত রাম রহিম।

গুরমিত রাম রহিম। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২১ ১৩:৩৫
Share: Save:

শিষ্য খুনে দোষী সাব্যস্ত হলেন ডেরা সাচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম। হরিয়ানার পঞ্চকুলার বিশেষ সিবিআই আদালত রামরহিম-সহ আরও পাঁচজনকে খুনের মামলায় দোষী সাব্যস্ত করে। ধর্ষণের দায়ে ইতিমধ্যেই ২০ বছরের জেলের সাজা ভোগ করছেন রাম রহিম।

২০০২ সালের ১০ জুলাই কুরুক্ষেত্রের খানপুর কোলিয়া গ্রামে রাম রহিমের শিষ্য রণজিৎ সিংহের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার হয়। রাম রহিমের বিরুদ্ধে বাবাকে খুনের অভিযোগ জানান মৃত রণজিৎ সিংহের ছেলে। সিবিআই-এর দাবি, এই খুনের পিছনে হাত ছিল রাম রহিমের। কারণ, রাম রহিম তাঁর শিষ্যাদের উপর যৌন নির্যাতন চালাতেন। তাঁর সন্দেহ ছিল, এই খবর বাইরে বেরনোর পিছনে রয়েছেন রণজিৎ সিংহ। তাই তাঁকে দুনিয়া থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করা হয়।

২০১৭ সালের অগস্ট মাসে আশ্রমের মধ্যে দুই শিষ্যাকে ধর্ষণ এবং এক সাংবাদিকের খুনের দায়ে রাম রহিমকে ২০ বছর জেলের সাজা দেয় আদালত। বর্তমানে রোহতকের সুনারিয়া জেলে আছেন রাম রহিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gurmeet Ram Rahim Dera sacha sauda CBI Panchkula
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE