Advertisement
২১ মে ২০২৪
weather

Weather Update: টানা বৃষ্টিতে জেরবার কেরল, গোয়া ও কর্নাটক, উপড়েছে গাছ, ধুয়েমুছে সাফ রাস্তাও!

টানা বৃষ্টিতে বিপর্যস্ত তিন রাজ্য। কেরল, গোয়া এবং কর্নাটকের একাধিক জায়গায় তৈরি হল বন্যা পরিস্থিতি। একাধিক জায়গায় বন্ধ হয়েছে স্কুল-কলেজ।

এমনই দশা কেরলের বিভিন্ন রাস্তার।

এমনই দশা কেরলের বিভিন্ন রাস্তার। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ১০:৫৮
Share: Save:

টানা বৃষ্টিতে বিপর্যস্ত তিন রাজ্য। কেরল, গোয়া এবং কর্নাটকের একাধিক জায়গায় তৈরি হল বন্যা পরিস্থিতি।

মৌসম ভবনের পূর্বাভাস মাফিক বুধবার থেকে অবিরাম বৃষ্টি চলছে তিন রাজ্যে। ইতিমধ্যে কর্নাটকের উদুপি সহ বেশ কয়েকটি জেলায় স্কুল-কলেজ বন্ধের ঘোষণা হয়েছে। টানা বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত একাধিক বাড়ি, ধুয়েমুছে গিয়েছে রাস্তাও। এমতাবস্থায় পর্যটকদের জন্য আলাদা করে সতর্কবাণী দিয়েছে আবহাওয়া দফতর। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

অন্য দিকে, কেরলের উত্তরাংশে প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত স্বাভাবিক জীবন। কসারগড় জেলার বিভিন্ন রাস্তায় জল উঠে গিয়েছে রাস্তায়। এক কোমর জলে নেমে যাতায়াত করতে হচ্ছে মানুষকে। নদীর জলস্ফীতির কারণে বিভিন্ন এলাকায় তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ায় কান্নুরে একাধিক বাড়িঘর ভেঙে গিয়েছে। বিপর্যয় মোকিবিলা বাহিনী নেমেছে উদ্ধারকাজে।

আবহাওয়া দফতর ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল। প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত গোয়ার একাধিক এলাকাও। শুক্রবার লাল সতর্কতা জারি হয়েছে বিভিন্ন জায়গায়। শুক্রবারই গোয়া প্রশাসনের তরফে অনির্দিষ্ট কালের জন্য স্কুল বন্ধের ঘোষণা করা হয়েছে। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্তের বার্তা, খুব প্রয়োজন ছাড়া কেউ যেন বাড়ি থেকে না বেরোন। তবে নবম-দশম শ্রেণির পড়ুয়াদের সিলেবাসের কথা ভেবে তাদের পঠন-পাঠন চলবে বলে জানান মুখ্যমন্ত্রী। জানা গিয়েছে, আপাতত প্রথম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত স্কুল বন্ধের ঘোষণা হয়েছে। বিশেষত, উত্তর ও দক্ষিণ গোয়ার জেলাগুলিতে পরিস্থিতি বিপজ্জনক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather bad weather Flood Situation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE