Advertisement
০১ মে ২০২৪
Himanta Biswa Sarma

‘মহাভারতেও লভ জিহাদ ছিল’! অসম প্রদেশ কংগ্রেস সভাপতির মন্তব্যে বিতর্ক, ব্যবস্থার হুমকি হিমন্তের

প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেনের বক্তব্যের নিন্দা করে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত জানান, বিতর্কিত মন্তব্যে সনাতন এবং হিন্দু ধর্মের অবমাননা করা হয়েছে। কংগ্রেসেরও কঠোর সমালোচনা করেন তিনি।

Himanta Biswa Sarma on Congress Bhupen Borah love jihad in Mahabharata too remark

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গুয়াহাটি শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ১৭:৫৩
Share: Save:

মহাভারতেও ‘লভ জিহাদ’ ছিল বলে বিতর্কে জড়ালেন অসমের প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেন কুমার বড়া। বিতর্কিত মন্তব্যের জেরে কংগ্রেস নেতাকে যে কোনও সময় গ্রেফতার হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন বিজেপিশাসিত অসমের মুখ্যমন্ত্রী।

গত বুধবার অসমে ২৫ বছরের যুবক নাজিবুর রহমানের বিরুদ্ধে তাঁর ২৪ বছর বয়সি স্ত্রী সংঘমিত্রা ঘোষকে হত্যা করার অভিযোগ ওঠে। স্ত্রী এবং শ্বশুর-শাশুড়কেও হত্যা করার অভিযোগ ওঠে ওই যুবকের বিরুদ্ধে। এই ঘটনাকে ‘লভ জিহাদ’ বলে দাবি করেন হিমন্ত। হিমন্তের বক্তব্য প্রসঙ্গে ভূপেন বলেন, “মহাভারতেও লভ জিহাদের ঘটনা ঘটেছে।” নিজের বক্তব্যের সমর্থনে শ্রীকৃষ্ণের বিবাহের প্রসঙ্গও টেনে আনেন কংগ্রেস নেতা।

ভূপেনের বক্তব্যের নিন্দা করে হিমন্ত জানান, বিতর্কিত মন্তব্যে সনাতন এবং হিন্দু ধর্মের অবমাননা করা হয়েছে। কংগ্রেসেরও কঠোর সমালোচনা করেন তিনি। ভূপেনের গ্রেফতারি প্রসঙ্গে হিমন্ত বলেন, “এই ধরনের মন্তব্য করার পরে কোনও এক জনও অভিযোগ করলে আমরা তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করি। গ্রেফতারও করি। সনাতন ধর্মাবলম্বী হাজার হাজার মানুষ যদি ওই মন্তব্যের জন্য অভিযোগ দায়ের করেন, তবে আমি তাঁকে বাঁচাতে পারব না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE