Advertisement
০২ মে ২০২৪
Nitish Kumar

কী, কেমন লাগছে? নীতীশ সঙ্গ ছাড়ার পরেই ‘যন্ত্রণা’র কথা উস্কে তেজস্বীকে প্রশ্ন ওয়েইসির

বিহারে সদ্য ক্ষমতা খোয়ানো আরজেডি-জেডিইউ সরকারেরও সমালোচনা করেছেন ওয়েইসি। তিনি বলেন, “বিহারের মানুষ প্রতারিত হয়েছেন। রাজ্যে কোনও উন্নতি হয়নি।”

How does it feel, Tejashwi, Asaduddin Owaisi says Bihar political coup is payback

তেজস্বী যাদব (বাঁ দিকে) এবং আসাদুদ্দিন ওয়েইসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৪ ২১:২১
Share: Save:

দেড় বছর পরে আরজেডি এবং কংগ্রেসের সঙ্গ ছেড়ে আরও এক বার বিজেপির সঙ্গে হাত মিলিয়ে মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেছেন নীতীশ কুমার। বিহারের রাজ্য রাজনীতির এই ডামাডোলের আবহেই লালুপ্রসাদ যাদবের পুত্র তথা বিহারের সদ্য প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবকে কটাক্ষ করলেন ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ (মিম)-এর প্রধান আসাদুদ্দিন ওয়েইসি। নিজের পুরনো যন্ত্রণার কথা তুলে ধরে তেজস্বীর উদ্দেশে ওয়েইসির প্রশ্ন, “কী, কেমন লাগছে?”

প্রসঙ্গত, বিহারের শেষ বিধানসভা নির্বাচনে পাঁচটি আসনে জয়ী হয়েছিলেন ওয়েইসির দলের প্রার্থীরা। কিন্তু ২০২২ সালের জুন মাসে দলের পাঁচ বিধায়কের মধ্যে চার জন আরজেডি-তে যোগ দেন। কেবল এক জনই রয়ে যান ওয়েইসির দলে। সেই প্রসঙ্গ উল্লেখ করে হায়দরাবাদের সাংসদ ওয়েইসি সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, “আমি তেজস্বী যাদবকে জিজ্ঞাসা করতে চাই, কেমন লাগছে? উনি (তেজস্বী) আমাদের চার জন বিধায়ককে নিয়ে গিয়েছেন।” তার পরই ওয়েইসির সংযোজন, “এখন কি তেজস্বী সেই ব্যথা অনুভব করতে পারছেন? আমার সঙ্গে যে ভাবে খেলা হয়েছে, ঠিক সেই ভাবেই ওঁর সঙ্গে খেলা হচ্ছে।”

বিহারে সদ্য ক্ষমতা খোয়ানো আরজেডি-জেডিইউ সরকারেরও সমালোচনা করেছেন ওয়েইসি। তিনি বলেন, “বিহারের মানুষ প্রতারিত হয়েছেন। রাজ্যে কোনও উন্নতি হয়নি। রাজ্যে আমলাতন্ত্র আরও বেড়েছে।” রাজ্যের মুসলিমেরাও প্রতারিত হয়েছেন বলে দাবি করেন ওয়েইসি। শিবির বদলে রবিবার ফের বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়া নীতীশের সমালোচনা করে ওয়েইসি বলেন, “নীতীশ কুমার সব রেকর্ড ভেঙে দিয়েছেন। আমি সব সময় বলেছি যে, নীতীশ কুমার বিজেপির সঙ্গেই যাবেন।” রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ইচ্ছানুসারেই নীতীশ বিহারের প্রশাসন পরিচালনা করতেন বলে দাবি করেছেন মিমের প্রধান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE