Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IT Raid

তেলঙ্গানায় শ্রমমন্ত্রীর বাড়ি-সহ ৫০ জায়গায় আয়কর হানা, তুঙ্গে রাজনৈতিক তরজা

আয়কর দফতরের অন্তত ৫০টি দল একযোগে তল্লাশি অভিযান চালাচ্ছে। শ্রমমন্ত্রীর বাড়ি ছাড়াও তাঁর ছেলে এবং জামাইয়ের কলেজেও অভিযান চলছে।

তেলঙ্গানার শ্রমমন্ত্রীর বাড়িতে ও সংস্থার বিভিন্ন দফতরে আয়কর হানা।

তেলঙ্গানার শ্রমমন্ত্রীর বাড়িতে ও সংস্থার বিভিন্ন দফতরে আয়কর হানা। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১২:৩১
Share: Save:

সাতসকালে আয়কর হানা। তেলঙ্গানার শ্রমমন্ত্রী তথা তেলঙ্গানা রাষ্ট্রীয় সমিতির (টিআরএস) নেতা মাল্লা রেড্ডির বাড়িতে আয়কর হানা। যা নিয়ে নতুন করে রাজনৈতিক প্রতিহিংসার তত্ত্ব প্রকাশ্যে এনে বিজেপিকে আক্রমণ করেছে টিআরএস।

জানা গিয়েছে, আয়কর দফতরের অন্তত ৫০টি দল একযোগে তল্লাশি অভিযানে নেমে পড়েছে। শ্রমমন্ত্রী মাল্লার বাড়ি ছাড়াও তাঁর ছেলে মহেন্দ্র রেড্ডি এবং জামাই মাররি রাজাশেখর রেড্ডির হায়দরাবাদের কলেজেও অভিযান চলছে আয়কর দফতরের।

জানা গিয়েছে, ১৫০ থেকে ১৭০ জন আয়কর আধিকারিক তল্লাশি অভিযানে অংশ নিয়েছেন। মাল্লা রেড্ডি গোষ্ঠীর রয়েছে একাধিক শিক্ষা প্রতিষ্ঠান। সেই সব প্রতিষ্ঠানে আয়কর ফাঁকি দেওয়ার তথ্য আছে আধিকারিকদের কাছে। সরেজমিনে তা মিলিয়ে দেখার কাজ চলছে বলে সূত্রের খবর।

গোটা অন্ধ্র ও তেলঙ্গানা জুড়ে মাল্লা রেড্ডি গোষ্ঠীর রয়েছে একাধিক মেডিক্যাল কলেজ, দন্ত্যচিকিৎসা কলেজ এবং হাসপাতাল। এ ছাড়াও একটি নামী ইঞ্জিনিয়ারিং কলেজেরও মালিক তেলঙ্গানার শ্রমমন্ত্রীর ব্যবসায়িক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানগুলির পদস্থ কর্তাদের বাড়িতেও একযোগে তল্লাশি অভিযান চলছে।

এ দিকে, এই অভিযানকে কেন্দ্র করে নতুন করে উত্তপ্ত হয়েছে তেলঙ্গানার রাজনীতি। টিআরএসের অভিযোগ, ভোটের লড়াইয়ে পেরে উঠবে না বুঝতে পেরে বিজেপি কেন্দ্রীয় এজেন্সি দিয়ে দলের নেতাদের ভয় পাওয়ানোর কাজে নেমেছে। মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও বিজেপির দিকে সরাসরি আঙুল তুলেছেন। যদিও বিজেপি সমস্ত অভিযোগ অস্বীকার করে জানিয়ে দিয়েছে, সরকারি সংস্থা কার বাড়িতে অভিযানে যাবে তা ঠিক করার নেপথ্যে তাদের কোনও হাত নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IT Raid Telangana TRS BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE