Advertisement
০৯ মে ২০২৪
Indian-Origin Gangster Shot Dead in Canada

কানাডায় বিয়েবাড়িতে ঢুকে গুলি করে খুন ভারতীয় বংশোদ্ভূত পঞ্জাবি গ্যাংস্টারকে, তুমুল হইচই

রাত দেড়টা নাগাদ বিয়েবাড়িতে চলছিল নাচের আসর। নাচছিলেন অমরপ্রীতও। আচমকাই বাজনা বন্ধ হয়। কেন বাজনা বন্ধ হল জানতে ডান্স ফ্লোর থেকে নেমে আসেন অমরপ্রীত। সেই সময়ই পর পর গুলি।

representational image

বিয়েবাড়িতে ঢুকে গ্যাংস্টারকে গুলি করে খুন! — প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভ্যাঙ্কুভার শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৩:২০
Share: Save:

সুদূর কানাডায় বিয়েবাড়ির মধ্যে নাচতে নাচতে খুন হয়ে গেলেন ভারতীয় বংশোদ্ভূত এক পঞ্জাবি গ্যাংস্টার। মৃতের নাম অমরপ্রীত সামরা। কানাডার পুলিশের তালিকায় সবচেয়ে বিপজ্জনক গুন্ডা হিসাবে অমরপ্রীতের নাম নথিভুক্ত ছিল। তাঁকে কে মারল তা নিয়ে শুরু হয়েছে চাপান-উতোর।

কানাডা থেকে প্রকাশিত সংবাদপত্র ‘ভ্যাঙ্কুভার সান’-য়ে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, ভ্যাঙ্কুভারের ফ্রেসারভিউ ব্যাঙ্কোয়েট হলে একটি বিয়ের অনুষ্ঠান চলছিল। সেখানেই নিমন্ত্রিত ছিলেন অমরপ্রীত এবং তাঁর ভাই রবিন্দর। বিয়েবাড়িতে সেই সময় চলছিল নাচাগানা। তাতে যোগ দিয়েছিলেন অমরপ্রীতও। পুলিশ সূত্রে খবর, অমরপ্রীত এবং তাঁর ভাই, দু’জনেই ভ্যাঙ্কুভারের কুখ্যাত ইউএন গ্যাং (ইউনাইটেড নেশনস গ্যাং)-এর সদস্য। গ্যাংওয়ারের কারণেই তাঁর প্রাণ গিয়েছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

সংবাদে প্রকাশ, রাত দেড়টা নাগাদ বিয়েবাড়িতে চলছিল নাচের আসর। সেখানেই নাচছিলেন অমরপ্রীতও। এই অবস্থায় আচমকাই বাজনা বন্ধ হয়ে যায়। কেন বাজনা বন্ধ হল তা জানতে ডান্স ফ্লোর থেকে নেমে আসেন অমরপ্রীত। সেই সময়ই তাঁকে পর পর গুলি করা হয়। বুকে হাত দিয়ে মাটিতে লুটিয়ে পড়েন গ্যাংস্টার। রক্তে ভেসে যায় এলাকা। হুড়োহুড়ির সুযোগ নিয়ে এলাকা ছেড়ে পালায় আততায়ীরা। অমরপ্রীতকে উদ্ধার করা হয়। কিন্তু কিছু ক্ষণের মধ্যেই তাঁর মৃত্যু হয়।

কানাডা পুলিশ সূত্রে খবর, অমরপ্রীত নিজে কুখ্যাত গ্যাংস্টার। তাঁর বিরুদ্ধে কানাডায় একাধিক মামলাও চলছে। ২০২২-এর অগস্টে কানাডা পুলিশ একটি তালিকা প্রকাশ করে। সেই তালিকায় ১১ জনের নাম রয়েছে। মানুষকে বলা হয়, ওই ১১ জনের থেকে সাবধান থাকতে। কারণ ওই ১১ জন কানাডার সবচেয়ে বিপজ্জনক গুন্ডা। সেই ১১ জনের মধ্যে ৯ জনই ভারতীয় বংশোদ্ভূত পঞ্জাবি। তাঁদেরই অন্যতম অমরপ্রীত এবং তাঁর ভাই রবিন্দর।

সেই অমরপ্রীতই বিয়ের আসরে খুন হয়ে গেলেন। কারা এই কাণ্ড ঘটিয়েছে তা অনুসন্ধান করে বার করার চেষ্টা করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gangster Encounter canada
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE