Advertisement
১৯ মে ২০২৪
Mount Everest

The Mt. Everest: এভারেস্ট বেস ক্যাম্পের দিকে আরোহণ করার সময় আচমকা হৃদরোগ, মৃত্যু মহিলা চিকিৎসকের

জানা গিয়েছে, মুম্বইয়ের বাসিন্দা পেশায় চিকিৎসক প্রাদনিয়া সামন্তের ছিল পাহাড় চড়ার নেশা। এ বার লক্ষ্য ছিল বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গে পৌঁছনো।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৮ মে ২০২২ ১৬:১৭
Share: Save:

নেশা ছিল পাহাড়। সেই পাহাড়েই প্রাণ গেল মুম্বইয়ের চিকিৎসকের। এভারেস্টের বেস ক্যাম্পের দিকে ট্রেক করে যাওয়ার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল ৫২ বছরের প্রাদনিয়া সামন্তের।

চিকিৎসকের পরিবার সূত্রে খবর, কিছুদিন আগে মুম্বইয়ের গোরেগাঁওয়ের বাসিন্দা প্রাদনিয়া এভারেস্ট অভিযানে বেরোন। সেই মতো নেপাল থেকে যাত্রা শুরু করেছিলেন। বেস ক্যাম্পের কাছাকাছি পৌঁছে আচমকাই হৃদরোগে আক্রান্ত হন তিনি। সেখানেই তাঁর মৃত্যু হয়।

পরিবারের তরফে আরও জানানো হয়েছে, রবিবার রাতেই বিশেষ বিমানে দেহ নিয়ে আসা হবে। সোমবার গোরেগাঁওতেই হবে প্রাদনিয়ার শেষকৃত্য।

প্রসঙ্গত, শৃঙ্গ জয় করতে গিয়ে এই মরসুমেই এ নিয়ে দু’জন ভারতীয়ের মৃত্যু হল। এর আগে কাঞ্চনজঙ্ঘা অভিযানে গিয়ে মৃত্যু হয় ৫২ বছরের নারায়ণ আইয়ারের। জানা গিয়েছে, তাঁর সর্বোচ্চ আট হাজার মিটার পর্যন্ত আরোহণ করার অনুমতি ছিল। কিন্তু তিনি জোর করে আরও উপরে উঠতে চান। আট হাজার ২০০ ফুট ওঠার পর তাঁর মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mount Everest Everest Expedition mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE