Advertisement
০৪ মে ২০২৪
Air Taxi

দিল্লি থেকে গুরুগ্রাম মাত্র ৭ মিনিটে! এয়ার ট্যাক্সি পরিষেবা আনছে ইন্ডিগো, চালু কবে থেকে?

আমেরিকার আর্চার অ্যাভিয়েশনের সঙ্গে এই পরিষেবা আনতে কাজ চালাচ্ছে ইন্টারগ্লোব। সংস্থা সূত্রে খবর, দিল্লির কনট প্লেস থেকে গুরুগ্রাম যেতে সময় লাগবে ৭ মিনিট।

এয়ার ট্যাক্সি।

এয়ার ট্যাক্সি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৭:৪৩
Share: Save:

আর এক বা দেড় ঘণ্টা নয়, এ বার মাত্র ৭ মিনিটেই পৌঁছে যাওয়া যাবে দিল্লি থেকে হরিয়ানার গুরুগ্রাম। সড়কপথে দিল্লি থেকে গুরুগ্রামের দূরত্ব ২৭ কিলোমিটার। দিল্লি থেকে নজফগড় হয়ে গুরুগ্রাম পৌঁছতে প্রায় দেড় ঘণ্টা সময় লাগে। কিন্তু এ বার সেই সময় কমাতে এয়ার ট্যাক্সি পরিষেবা নিয়ে আসছে ইন্ডিগো এয়ারলাইন্সের পেরেন্ট সংস্থা ইন্টারগ্লোব এন্টারপ্রাইসেস।

আমেরিকার আর্চার অ্যাভিয়েশনের সঙ্গে এই পরিষেবা আনতে কাজ চালাচ্ছে ইন্টারগ্লোব। সংস্থা সূত্রে খবর, দিল্লির কনট প্লেস থেকে গুরুগ্রাম যেতে সময় লাগবে ৭ মিনিট। এই দূরত্ব যেতে এক এক জন যাত্রীকে খরচ করতে হবে ২-৩ হাজার টাকা। সড়কপথে যদি এই দূরত্ব যেতে হয়, তা হলে সময় লাগে দেড় ঘণ্টা। খরচ করতে হবে ১৫০০ টাকা।

সংস্থাটি আরও জানিয়েছে, শুধু দিল্লি-এনসিআরের মধ্যে সীমাবদ্ধ থাকবে না এই পরিষেবা। তাদের দাবি, প্রথম দফায় এই একই পরিষেবা চালু করা হবে মুম্বই এবং বেঙ্গালুরুতে। এক একটি এয়ার ট্যাক্সিতে পাইলট-সহ পাঁচ জন যাতায়াত করতে পারবেন। দেশের বিমান পরিবহণ নিয়ন্ত্রক সংস্থা (ডিজিসিএ)-র সঙ্গে এই পরিষেবা নিয়ে আলোচনাও শুরু হয়েছে বলে সংস্থা সূত্রে খবর। ডিজিসিএ এই পরিষেবায় ছাড়পত্র দিলেই খুব শীঘ্রই পরিষেবা চালু করে দেওয়া হবে সংস্থা সূত্রে খবর।

আর্চার অ্যাভিয়েশনের সিইও অ্যাডাম গোল্ডস্টিন জানিয়েছেন, আমেরিকার ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন এবং ভারতের বিমান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ-র সঙ্গে আলোচনা চলছে। ২০২৬ সালের মধ্যে এই পরিষেবা চালু হবে বলে আশা প্রকাশ করেছেন গোল্ডস্টিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Gurugram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE