Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kashmir Police Officer Arrested

লস্কর সহযোগীকে পালাতে সাহায্য করার অভিযোগ, কাশ্মীরে গ্রেফতার উচ্চপদস্থ পুলিশ আধিকারিক

পুলিশ আধিকারিকের বিরুদ্ধে শুধু লস্করের হয়ে কাজ করা ব্যক্তিকে সাহায্য করাই নয়, ঘুষ নেওয়ারও অভিযোগ উঠেছে। পুলিশের তরফে সব দিক তদন্ত করে দেখা হচ্ছে।

অভিযুক্ত শেখ আদিল মুস্তাক।

অভিযুক্ত শেখ আদিল মুস্তাক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১১:১৫
Share: Save:

কাশ্মীর উপত্যকায় জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার হয়ে কাজ করা এক ব্যক্তিকে পালাতে সাহায্য করার অভিযোগে উচ্চপদস্থ পুলিশ আধিকারিককে গ্রেফতার করা হল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত পুলিশ আধিকারিকের নাম শেখ আদিল মুস্তাক। তিনি জম্মু ও কাশ্মীর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে কর্মরত ছিলেন। ওই পুলিশ আধিকারিকের বিরুদ্ধে শুধু লস্কর সহযোগীকে সাহায্য করাই নয়, ঘুষ নেওয়ারও অভিযোগ উঠেছে। পুলিশের তরফে সব দিক তদন্ত করে দেখা হচ্ছে।

যে জঙ্গিকে পালাতে সাহায্য করার অভিযোগ উঠেছে, তাঁকে গত জুলাই মাসেই গ্রেফতার করেছিল পুলিশ। ফেব্রুয়ারি মাসে লস্করের হয়ে কাজ করার অভিযোগে শ্রীনগর থেকে তিন জনকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে জানা যায়, তাঁদের এক সঙ্গী পুলিশকর্তার সাহায্য নিয়ে গ্রেফতারি এড়িয়েছেন। তার পর গত জুলাই মাসে সেই জঙ্গিকে গ্রেফতার করা হয়। তাঁর ফোন পরীক্ষা করে দেখা যায়, পুলিশকর্তা মুস্তাকের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে গিয়েছিলেন তিনি। গ্রেফতারি থেকে বাঁচানোর বিনিময়ে পাঁচ লক্ষ টাকা ঘুষও নিয়েছিলেন ওই পুলিশ আধিকারিক।

জানা গিয়েছে, এর আগেও ওই পুলিশকর্তার বিরুদ্ধে টাকা তোলার অভিযোগ উঠেছিল। পরে যদিও সেই তদন্ত ধামাচাপা পড়ে যায়। কাশ্মীরে গত তিন বছরের ইতিহাসে পুলিশের এত উপরমহলের কেউ জঙ্গিদের সঙ্গে যোগাযোগের অভিযোগে গ্রেফতার হননি। পাঁচ সদস্যের এক বিশেষ তদন্তকারী দল গোটা বিষয়টি পর্যালোচনা করে দেখছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jammu & kashmir police terror
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE