Advertisement
১৮ মে ২০২৪
LIC

LIC: নিয়ন্ত্রণে কোভিড, লাভ বাড়ল এলআইসির, মৃত্যু বিমা বাবদ খরচ কমল ২০%

কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণে। তার প্রভাব পড়েছে এলআইসির লাভেও। চলতি অর্থবর্ষে সংস্থার মৃত্যু বিমা বাবদ খরচের পরিমাণ কমেছে।

২০২২-২৩ অর্থবর্ষের প্রথম তিন মাসে এলআইসির লাভের পরিমাণ হয়েছে ৬৮২.৮৮ কোটি টাকা।

২০২২-২৩ অর্থবর্ষের প্রথম তিন মাসে এলআইসির লাভের পরিমাণ হয়েছে ৬৮২.৮৮ কোটি টাকা।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ অগস্ট ২০২২ ১৫:০৯
Share: Save:

দেশে কোভিড সংক্রমণ কমেছে। তার প্রভাব পড়েছে সব থেকে বড় বিমা সংস্থা লাইফ ইনসিওরেন্স অফ ইন্ডিয়া (এলআইসি)-র লাভের অঙ্কেও। চলতি অর্থবর্ষের প্রথম তিন মাসে এলআইসির থেকে মৃত্যু বিমা আদায়ের পরিমাণ ২০ শতাংশ কমে গিয়েছে। যদিও সেই পরিমাণ এখনও অতিমারির আগের সময়ের থেকে বেশি রয়ে গিয়েছে, জানিয়েছেন সংস্থার আধিকারিকরা।

গত অর্থবর্ষে এপ্রিল থেকে জুন— এই তিন মাস মৃত্যু বিমা বাবদ এলআইসিকে দিতে হয়েছে সাত হাজার ১১১ কোটি টাকা। চলতি বছরে ওই একই সময়ে মৃত্যু বিমা বাবদ এলআইসির খরচ হয়েছে পাঁচ হাজার ৭৪৩ কোটি টাকা। এই পরিসংখ্যান দিয়েছেন এলআইসি চেয়ারম্যান এমআর কুমার। তাঁর কথায়, ‘‘মৃত্যু বিমা আদায়ের পরিমাণ যথেষ্ট কমেছে। আর এটা যে কোভিড সংক্রমণ কমার জন্য, তা নিশ্চিত।’’

এলআইসির এগজিকিউটিভ ডিরেক্টর দীনেশ পন্থ জানিয়েছেন, অতিমারির আগে এই মৃত্যু বিমা আদায়ের হার আরও অনেক কম ছিল। গত দু’বছরে কোভিডের কারণে বেড়েছিল এই বিমা আদায়ের পরিমাণ। পন্থের কথায়, ‘‘চলতি ত্রৈমাসিকে (জুলাই থেকে সেপ্টেম্বর) এই বিমান আদায়ের হার কমে আরও স্বাভাবিক হচ্ছে। তবে এখনও অতিমারির আগের অবস্থায় আসেনি। সে রকম হতে আরও সময় লাগবে।’’ তাঁর আশা, আগামী বছরে এই বিমা বাবদ খরচের হার অতিমারি শুরুর আগের সময়ের মতোই হয়ে যাবে।

২০২২-২৩ অর্থবর্ষের প্রথম তিন মাসে এলআইসির লাভের পরিমাণ হয়েছে ৬৮২.৮৮ কোটি টাকা। গত বছর এই সময়ে তা ছিল ২.৯৪ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

LIC Covid Insurance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE