Advertisement
০৩ মে ২০২৪
Beaten to death

অম্বেডকরের জন্মদিন পালন করায় দলিত যুবককে মার! ঘটনাস্থলেই মৃত্যু, গ্রেফতার সাত

অভিযোগ, বিয়েবাড়ি থেকে ভেসে আসে, ‘‘যারা অম্বেডকরের জন্মদিন পালন করে, তাদের মেরা ফেলা উচিত’’ মন্তব্য। তার পরেই মার।

Maharashtra Police arrested 7 people in connection with murder of a Dalit Man for celebrating BR Ambedkar

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১০:৪৯
Share: Save:

বিআর অম্বেডকরের জন্মদিন পালন করায় এক দলিত যুবককে পিটিয়ে খুনের অভিযোগ উঠল মহারাষ্ট্রের নান্ডেড জেলার বন্ধার হভেলি গ্রামে। এই ঘটনায় মোট ৭ অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে কবর, মৃতের নাম অক্ষয় ভলেরাও। বৃহস্পতিবার অক্ষয়ের এলাকায় একটি বিয়েবাড়ির অনুষ্ঠান চলছিল। উচ্চবর্ণের ওই বিয়েতে বরযাত্রীরা তরোয়াল নিয়ে মিছিল করছিল রাস্তায়।

অভিযোগ, অক্ষয়ের বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় চিৎকার-চেঁচামেচি করে শুরু করেন কয়েক জন যুবক। ওই সময় বাড়ির সামনে বসে ছিলেন অক্ষয় এবং তাঁর ভাই আকাশ। তাঁদের দেখে কয়েক জন বলতে থাকেন, ‘‘এরা সব অম্বেডকরের জন্মদিন পালন করে।’’

যাঁরা ভীম জয়ন্তী পালন করেন তাঁদের মেরে ফেলা উচিত বলে ওই মিছিল থেকে কেউ কেউ মন্তব্য করেন। এ রকম চিৎকার, বিদ্রুপ শুনে প্রতিবাদ করেন অক্ষয়। এক দু’কথায় তর্কবিতর্ক শুরু হয়। অভিযোগ, এর পর অক্ষয়কে বেধড়ক মারধর শুরু করেন উচ্চবর্ণের ওই যুবকরা। রক্তাক্ত অবস্থায় যুবককে ওখানে ফেলে চলে যান তাঁরা। পরে মৃত্যু হয় অক্ষয়ের।

এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায়। ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। এর পর মোট ৭ জনকে তারা চিহ্নিত করে গ্রেফতার করেছে। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beaten to death Dalit Man Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE