Advertisement
০১ মে ২০২৪
Divorce

রাজনীতিই করো তা হলে! স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ চাইলেন স্বামী, বুঝিয়েসুঝিয়ে ‘ঠান্ডা’ করার চেষ্টায় পুলিশ

যুবকের অভিযোগ, স্ত্রীর রাজনীতিতে খুব আগ্রহ। সারা শহরে নিজের হোর্ডিং, পোস্টার দিয়েছেন। সামাজিক কাজেই তাঁর বেশি আগ্রহ।

representational image of divorce

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩২
Share: Save:

স্ত্রীর রাজনীতিতে বড্ড বেশি আগ্রহ। অনেক বলার পরেও থামেননি। বিষয়টিকে একেবারেই ভাল চোখে দেখেননি স্বামী। প্রথমে বারণ করেছেন। কাজ হয়নি। শেষ পর্যন্ত স্ত্রীর থেকে বিচ্ছেদ চাইলেন যুবক। উত্তরপ্রদেশের আগরার ঘটনা।

স্বামী-স্ত্রী পরস্পরের ইচ্ছাকে সম্মান করবেন, পাশে থাকবেন এটাই রেওয়াজ। তবে আগ্রার এই দম্পতির ক্ষেত্রে সে রকম কিছু ঘটেনি। বরং স্ত্রীর লক্ষ্য, সাফল্য নিয়ে একাধিক সমস্যা রয়েছে স্বামীর। যুবক জানিয়েছেন, স্ত্রী ক্রমেই ‘জনপ্রিয়’ হয়ে উঠছেন। সেই নিয়ে সমস্যা হচ্ছে তাঁর। এই সমস্যা পুলিশের কাছে পৌঁছেছে। পুলিশ এখন তাঁদের ‘কাউন্সেলিং’ করার চেষ্টা করছে।

যুবক আগরার সিকান্দরা এলাকার বাসিন্দা। তরুণী থানা এলাকার বাসিন্দা। দু’বছর আগে তাঁদের বিয়ে হয়েছে। এক সন্তানও রয়েছে। আগরা পুলিশ প্রতি রবিবার পরিবারগুলির সমস্যা শোনার জন্য ‘কাউন্সেলিং’-এর আয়োজন করে। সেখানেই গিয়েছিলেন ওই যুবক। তাঁকে ‘কাউন্সেলিং’ করেছেন চিকিৎসক অমিত গৌড়। যুবকের অভিযোগ, স্ত্রীর রাজনীতিতে খুব আগ্রহ। সারা শহরে নিজের হোর্ডিং, পোস্টার দিয়েছেন। সামাজিক কাজেই তাঁর বেশি আগ্রহ। যুবকের আরও অভিযোগ, ক্রমে ‘অতিরিক্ত জনপ্রিয়’ হয়ে উঠছেন তিনি। রোজ অপরিচিতদের সঙ্গে স্ত্রীর মেলামেশাও পছন্দ নয় তাঁর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই যুবকের তিন বার কাউন্সেলিং করানো হয়েছে। এর পরেও তাঁকে ডাকা হয়েছে বোঝানোর জন্য। তবে তিনি নাছোড়। স্ত্রী রাজনীতি না ছাড়লে তাঁকেই ছাড়বেন। তরুণীও নাছোড়, রাজনীতি তিনি ছাড়বেন না। আগরা পুলিশের তরফে জানানো হয়েছে, দু’জনের বিচ্ছেদ আটকানোর চেষ্টা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Divorce Marriage police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE