Advertisement
১৭ মে ২০২৪
Madhya Pradesh Rape

মধ্যপ্রদেশের নির্যাতিতাকে টাকা দিয়ে সাহায্য করেন স্থানীয়েরা, তাড়াননি কেউ! দাবি উজ্জয়িনী পুলিশের

পুলিশ জানতে পেরেছে কিশোরী উজ্জয়িনীর বাসিন্দা নয়। উজ্জয়িনী থেকে ৭০০ কিলোমিটার দূরে অন্য একটি জেলার বাসিন্দা। গত ২৪ সেপ্টেম্বর থেকে নিখোঁজ ছিল সে। তার পরিবার নিখোঁজ ডায়েরিও করেছিল।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
উজ্জয়িনী শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১৬
Share: Save:

ধর্ষিত কিশোরীকে স্থানীয়দের কেউ ২০ টাকা, কেউ ৫০, কেউ আবার ১০০ টাকা দিয়েও সাহায্য করেছিলেন। দুয়ারে দুয়ারে সাহায্য চাইতে যাওয়া ওই কিশোরীকে তাড়িয়ে দেননি কেউই। মধ্যপ্রদেশের উজ্জয়িনীর রাস্তায় অর্ধনগ্ন, রক্তেভেজা এক কিশোরী যখন বাড়ি বাড়ি সাহায্যের আশায় গিয়েছিলেন, তাকে তাড়িয়ে দেওয়া হয়েছিল— এই অভিযোগ ঘিরে যখন তোলপাড় মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহের রাজ্য, সেই সময়ই উজ্জয়িনীর পুলিশকর্তা দাবি করলেন, কিশোরীকে সাহায্য করেছেন অনেকেই।

এক সংবাদমাধ্যমে তিনি দাবি করেছেন, “কিশোরীকে সাহায্যের বিষয় নিয়ে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। স্থানীয়রা অনেকেই দাবি করেছেন, কিশোরীকে তাড়িয়ে দেওয়া হয়নি। টাকা দিয়ে সাহায্য করা হয়েছে। কেউ ৫০ টাকা, কেউ ১০০ টাকা দিয়েছেন। কিশোরীর যাওয়ার পথে একটি টোল বুথও পড়েছিল। সেই টোলের কর্মীরা তাকে টাকা এবং পোশাকও দিয়েছিলেন। অন্ততপক্ষে সাত-আট জন কিশোরীকে সাহায্য করেছিলেন।”

কিন্তু যে সিসিটিভি ঘিরে শোরগোল পড়ে গিয়েছে, সেই ফুটেজ তো অন্য কথা বলছে। কিশোরীকে তাড়িয়ে দিতে দেখা গিয়েছে এক ব্যক্তিকে। এ প্রসঙ্গে পুলিশকর্তা জানান, যে পথ ধরে কিশোরী হেঁটে গিয়েছে, সেই পথের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তা ছাড়া এলাকার বাসিন্দাদের সঙ্গেও কথা বলা হয়েছে। কিশোরীকে যখন পুলিশ উদ্ধার করেছিল, তার কাছে ১২০ টাকা পাওয়া গিয়েছিল। যে টাকা ওই এলাকার কয়েক জন দিয়েছিলেন বলে দাবি পুলিশকর্তার।

কিন্তু ওই সময়ে টাকার চেয়ে তাঁর নিরাপত্তা এবং চিকিৎসার অনেক বেশি প্রয়োজন ছিল। এ প্রসঙ্গে সাংবাদিকরা পুলিশকর্তাকে প্রশ্ন করলে তিনি বলেন, “কিশোরীর ওই পরিস্থিতি দেখে হয়তো অনেকেই ভয়ে এগোতে চাননি। তবে আর্থিক ভাবে তাকে সহযোগিতা করেছিলেন স্থানীয়রা।” তিনি আরও দাবি করেছেন, কিশোরী কারও কাছে সাহায্যের জন্য কিছু বলেনি। বরং কেউ তাকে অনুসরণ করছে, সে বিপদে পড়েছে, এ কথাই বলেছিল দুয়ারে দুয়ারে গিয়ে।

তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে কিশোরী উজ্জয়িনীর বাসিন্দা নয়। উজ্জয়িনী থেকে ৭০০ কিলোমিটার দূরে অন্য একটি জেলার বাসিন্দা। গত ২৪ সেপ্টেম্বর থেকে নিখোঁজ ছিল সে। তার পরিবার নিখোঁজ ডায়েরিও করেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rape Madhya Pradesh Ujjain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE