Advertisement
০৫ মে ২০২৪
landslides

ভারী বৃষ্টিতে আবার ধস হিমাচল, উত্তরাখণ্ডে, অবরুদ্ধ হয়ে পড়ল জাতীয় সড়ক

ধসের কারণে শুক্রবার সকালে উত্তরাখণ্ডে অবরুদ্ধ হয়ে পড়ল গঙ্গোত্রী এবং যমুনোত্রী জাতীয় সড়ক। ধসের কারণে জাতীয় সড়ক অবরুদ্ধ হিমাচলপ্রদেশেও।

photo of landslide

উত্তরাখণ্ডে আবার ধস নামল। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দেহরাদূন শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ১০:৫৩
Share: Save:

বর্ষায় দুর্যোগ অব্যাহত উত্তরাখণ্ডে। শুক্রবার সকালে উত্তরাখণ্ডের কয়েকটি এলাকায় ধস নামল। যার জেরে অবরুদ্ধ হয়ে পড়ল গঙ্গোত্রী এবং যমুনোত্রী জাতীয় সড়ক। দুর্ভোগে পড়েছেন বহু মানুষ। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এই খবর জানা গিয়েছে। ধস নেমেছে হিমাচল প্রদেশেও। সেখানেও অবরুদ্ধ হয়ে পড়েছে জাতীয় সড়ক।

উত্তরাখণ্ডে ধস প্রসঙ্গে উত্তরকাশী জেলা বিপর্যয় মোকাবিলা দফতরের এক আধিকারিক জানিয়েছেন, জেলার বিভিন্ন এলাকায় ধস নামায় এবং রাস্তার উপর ধ্বংসস্তূপ এসে পড়ায় শুক্রবার সকালে অবরুদ্ধ হয়ে পড়েছে গঙ্গোত্রী এবং যমুনোত্রী জাতীয় সড়ক। ধ্বংসস্তূপ পড়ায় ধরসু এলাকায় বন্ধ করা হয়েছে গঙ্গোত্রী জাতীয় সড়ক। অন্য দিকে, ধ্বংসস্তূপের কারণে বৃহস্পতিবার থেকেই যান চলাচল বিঘ্নিত হয়েছে যমুনোত্রী জাতীয় সড়কে। গত কয়েক দিনে বৃষ্টিতে ধসের কারণে বেশ কয়েক বার অবরুদ্ধ হয়ে পড়েছে এই দুই জাতীয় সড়ক।

বর্ষায় দুর্ভোগ বাড়ছে হিমাচলপ্রদেশেও। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ভারী বৃষ্টিতে ধসের কারণে শিমলা এবং কিন্নর জেলায় ৫ নম্বর জাতীয় সড়কে যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে। এর আগে, গত বুধবারও ওই জাতীয় সড়ক অবরুদ্ধ হয়েছিল। গত মঙ্গলবার কুলুর পঞ্চনালা এলাকায় মেঘভাঙা বৃষ্টি হয়। এর জেরে মোট পাঁচটি বাড়ি পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয় বলে জানিয়েছিলেন কুলুর ডেপুটি কমিশনার আশুতোষ গর্গ। আরও ১৫টি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্যোগে ক্ষতিগ্রস্ত হয়েছে ভুন্তর-গড়সা মানিয়ার রাস্তা। দু’টি সেতু জলের তোড়ে ভেসে গিয়েছে। তবে কেউ হতাহত হননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

landslides Uttarakhand himachal pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE