Advertisement
০২ মে ২০২৪
Covid Death

Covid 19 Death: দ্বিতীয় ঢেউয়ে দেশে এ পর্যন্ত কোভিডে মৃত ৩২৯ চিকিৎসক, শুধু বিহারেই ৮০

দিল্লিতে মৃত্যু হয়েছে ৭৩ জনের। উত্তরপ্রদেশে ৩১ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মে ২০২১ ১৮:১৬
Share: Save:

করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশ জুড়ে মৃত্যু হয়েছে তিনশোরও বেশি চিকিৎসকের। যার মধ্যে শুধু বিহারেই কোভিডে মৃত্যু হয়েছে ৮০ চিকিৎসকের। এমনটাই দাবি করল দ্য ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)।

আইএমএ জানিয়েছে, করোনার দ্বিতীয় ঢেউয়ে এখনও পর্যন্ত ৩২৯ জন চিকিৎসক প্রাণ হারিয়েছেন। দিল্লিতে মৃত্যু হয়েছে ৭৩ জনের। উত্তরপ্রদেশে ৩১ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। আইএমএ-র মতে, সরকারি, বেসরকারি হাসপাতাল এবং মেডিক্যাল কলেজগুলি মিলিয়ে দেশে প্রতি দিন গড়ে ২০ জন চিকিৎসকের মৃত্যু হচ্ছে।

করোনার বিরুদ্ধে দিন রাত লড়াই চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা। কোভিড রোগীদের পরিষেবা দিতে গিয়ে নিজেরাই আক্রান্ত হচ্ছেন। মৃত্যুর সংখ্যাও বাড়ছে। আইএমএ জানাচ্ছে, ২০২০-তে করোনার প্রথম ঢেউয়ে ৭৪৮ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। ২০২১-এ এখনও পর্যন্ত তিনশোরও বেশি চিকিৎসকের মৃত্যু হয়েছে। ফলে প্রথম এবং দ্বিতীয় ঢেউ মিলিয়ে এখনও পর্যন্ত ১ হাজারের বেশি চিকিৎসক করোনায় প্রাণ হারিয়েছেন। যা উদ্বেগ বাড়িয়েছে চিকিৎসক মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Doctors IMA Covid Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE