Advertisement
১৮ মে ২০২৪
Kashmir Avalanche

কাশ্মীরের কুপওয়ারায় তুষারধসে আটকে পড়া ৩০০ যাত্রীকে উদ্ধার করল পুলিশ

এক যাত্রী বলেন, “জম্মু-কাশ্মীর পুলিশের কাছে আমরা কৃতজ্ঞ। যে ভাবে জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধারকাজ চালিয়েছে, যে ভাবে আমাদের পাশে দাঁড়িয়ে অভয় দিয়ে গিয়েছে তারা, তা সত্যিই প্রশংসনীয়।”

passengers stranded in avalanche

তুষারধসে আটকে পড়েছে গাড়ি। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
কুপওয়ারা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৭:৪৫
Share: Save:

আবহাওয়া দফতর আগের সতর্ক করেছিল তুষারধস নামতে পারে কাশ্মীরের একাধিক জায়গায়। সেই তুষারধসের কারণেই রাস্তায় আটকে পড়েছিলেন তিনশোরও বেশি পথযাত্রী। তাঁদের উদ্ধার করে নিরাপদে গন্তব্যে পোঁছনোর ব্যবস্থা করে দিল জম্মু-কাশ্মীর পুলিশ।

কাশ্মীরের কুপওয়ারায় তুষারপাতের কারণে ধস নেমে আসে। ফলে কারনার কাছে সাধনা টপে আটকে পড়েছিলেন শতাধিক যাত্রী। তুষারধসে আটকে পড়ার খবর পুলিশের কাছে পৌঁছতেই তারা উদ্ধারের কাজ শুরু করে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে উদ্ধারকাজ শুরু করে তারা। কারনা থানার স্টেশন হাউস অফিসার ইনস্পেক্টর মুদাসির আহমেদের নেতৃত্বে পুলিশের বেশ কয়েকটি দল উদ্ধারের কাজ করেন।

পুলিশ সূত্রে খবর, দ্রুততার সঙ্গে উদ্ধারকাজ চালানো হয়েছে। যাত্রীদের উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দেওয়ার ব্যবস্থাও করা হয়। তুষারধসের মধ্যেও যে ভাবে জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধার করেছে পুলিশবাহিনী, তার ভূয়সী প্রশংসা করেছেন যাত্রীরা। জম্মু-কাশ্মীরের সঙ্গে কুপওয়ারা জেলার সংযোগস্থাপনকারী রাস্তা হল সাধনা পাস বা নাস্তা ছুন। মাঝেমধ্যেই এই রাস্তা তুষারধসের কারণে বন্ধ হয়ে যায়। বৃহস্পতিবারও তুষারধসের কারণে বন্ধ হয়ে গিয়েছিল সাধনা পাস। তার ফলে শতাধিক যাত্রী আটকে পড়েছিলেন। খবর পেয়ে সময়মতো উদ্ধারকাজ চালায় জম্মু-কাশ্মীর পুলিশ। এক যাত্রী বলেন, “জম্মু-কাশ্মীর পুলিশের কাছে আমরা কৃতজ্ঞ। যে ভাবে জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধারকাজ চালিয়েছে, যে ভাবে আমাদের পাশে দাঁড়িয়ে অভয় দিয়ে গিয়েছে তারা, তা সত্যিই প্রশংসনীয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

avalanche Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE